Best Pocket Option Strategy 2023

Best Pocket Option Strategy 2023 - একটি চমৎকার প্রশ্ন এবং উত্তর হল এমন কিছু যার সাথে আপনার অন্তত একটু পরিচিত হওয়া উচিত যদি আপনি এই ধরনের কৌশলে বিনিয়োগ করতে চান। নিয়মিত স্টক ট্রেডিংয়ের তুলনায় বাইনারি অপশনগুলি কীভাবে কাজ করে তা বোঝা কিছুটা সহজ।

Best Pocket Option Strategy 2023


WHAT ARE BINARY OPTIONS?

একটি চমৎকার প্রশ্ন এবং উত্তর হল এমন কিছু যার সাথে আপনার অন্তত একটু পরিচিত হওয়া উচিত যদি আপনি এই ধরনের কৌশলে বিনিয়োগ করতে চান। নিয়মিত স্টক ট্রেডিংয়ের তুলনায় বাইনারি অপশনগুলি কীভাবে কাজ করে তা বোঝা কিছুটা সহজ।

ঐতিহ্যবাহী স্টক ট্রেডিং-এ, একজন বিনিয়োগকারী একটি নির্দিষ্ট মূল্যে একটি স্টক কেনেন। যদি স্টকের মূল্য বৃদ্ধি পায়, বিনিয়োগকারী স্টকটি বিক্রি করতে পারেন এবং তারা যা কিনেছেন এবং বিক্রি করার সময় স্টকের মূল্যের মধ্যে পার্থক্যটি পকেটস্থ করতে পারেন। অবশ্যই, যদি শেয়ারের মূল্য কমে যায়, তাহলে বিনিয়োগকারীরা বিক্রি করার সিদ্ধান্ত নিলে অর্থ হারাবেন।

আপনি দেখতে পাচ্ছেন, স্টকের বিভিন্ন মূল্যের উপর নির্ভর করে অসীম সংখ্যক পরিস্থিতি ঘটতে পারে। বাইনারি বিকল্পগুলি, যেমন আপনি অনুমান করেছেন, কেবল দুটি সম্ভাব্য পরিস্থিতি রয়েছে... এবং এই পরিস্থিতিগুলি একটি নির্দিষ্ট সময় দ্বারা নিয়ন্ত্রিত হয়। আপনি যদি বিনিয়োগ করেন এবং সময় শেষ হলে আপনার অনুমানের ফলে স্টকের মূল্য সম্মত নির্ধারিত পরিমাণের চেয়ে বেশি হয়, তাহলে আপনি সেই বাইনারি বিকল্পটি লাভ বা জয় করবেন।

যদি মূল্য সেই সম্মত পরিমাণের চেয়ে কম হয়, তাহলে আপনি আপনার বিনিয়োগ হারাবেন। এই ধরনের বাণিজ্য তার পদ্ধতির ক্ষেত্রে অনন্য কিন্তু বোঝার জন্য মোটামুটি সহজ, যা এটিকে অনেকের জন্য একটি আকর্ষণীয় বিনিয়োগ বাহন করে তোলে। তাদের ক্রমবর্ধমান জনপ্রিয়তার কারণে এবং যেহেতু এই বিনিয়োগ বাণিজ্যগুলি ঐতিহ্যবাহী স্টক এক্সচেঞ্জ দ্বারা দেওয়া হয় না, তাই অনেক স্বতন্ত্র ব্রোকারেজ এই ধরনের বাণিজ্যের প্রস্তাব দিচ্ছে, যা সাধারণত মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে ঘটে। 

একটি পকেট অপশন কৌশল হল নিয়মের একটি সেট যা আপনি বাইনারি অপশন ট্রেড করার সময় অনুসরণ করেন। এটি আপনাকে কী বাণিজ্য করতে হবে এবং কখন এটি বাণিজ্য করতে হবে সে সম্পর্কে আরও ভাল সিদ্ধান্ত নিতে সহায়তা করবে।

একটি সুনির্দিষ্ট কৌশল থাকা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলির মধ্যে একটি যা আপনি বাইনারি বিকল্পগুলি ট্রেড করার সময় করতে পারেন। কারণ এটি আপনাকে আপনার ব্যবসায়ের ক্ষেত্রে একটি নিয়মতান্ত্রিক এবং শৃঙ্খলাবদ্ধ দৃষ্টিভঙ্গি গ্রহণ করতে দেয়। কোনও কৌশল ছাড়া, ব্যবসায়ের উত্তেজনায় জড়িয়ে পড়া এবং আবেগপ্রবণ, আবেগপ্রবণ সিদ্ধান্ত নেওয়া খুব সহজ।

একটি ভাল বাইনারি অপশন কৌশল আপনাকে আপনার ট্রেডিং থেকে ধারাবাহিকভাবে লাভ করতে সাহায্য করবে। এটি আপনাকে আপনার ক্ষতি ন্যূনতম রাখতেও সহায়তা করবে। তাই আপনি যদি বাইনারি অপশন ট্রেডিং থেকে অর্থ উপার্জনের ব্যাপারে সিরিয়াস হন, তাহলে আপনাকে একটি ভাল কৌশল খুঁজে বের করতে হবে এবং তাতে লেগে থাকতে হবে।

Top Pocket Option Strategies


আপনি যদি বাইনারি অপশন ট্রেডিং-এ নতুন হন, তাহলে আপনি হয়তো ভাবছেন যে কয়েকটি সেরা কৌশল কী। এখানে সাতটি জনপ্রিয় এবং কার্যকর কৌশল রয়েছে যা আপনি ব্যবহার করতে পারেনঃ

The Trend Following Strategy
প্রবণতা-অনুসরণ কৌশলটি সবচেয়ে জনপ্রিয় বাইনারি বিকল্প কৌশলগুলির মধ্যে একটি। এটা বোঝা সহজ এবং প্রয়োগ করা সহজ।

এই কৌশলের পিছনে ধারণাটি হল যে আপনি প্রবণতার সাথে বাণিজ্য করবেন। তার মানে আপনি তখনই লেনদেন করবেন যখন বাজার একটি নির্দিষ্ট দিকে এগোবে।

আপনি যদি প্রবণতার দিকটি সঠিকভাবে সনাক্ত করতে পারেন, তাহলে আপনি আপনার ট্রেডিং থেকে প্রচুর অর্থ উপার্জন করতে পারবেন। এই কৌশলটি যে কোনও সময়সীমার জন্য ব্যবহার করা যেতে পারে, তবে এটি 4-ঘন্টা বা দৈনিক চার্টের মতো দীর্ঘ সময়সীমার ক্ষেত্রে বিশেষভাবে কার্যকর।

Following the News
এটি আরেকটি জনপ্রিয় বাইনারি অপশন ট্রেডিং কৌশল। এটি এই ধারণার উপর ভিত্তি করে যে আপনি একটি নির্দিষ্ট সম্পদ সম্পর্কে প্রকাশিত খবরের উপর ভিত্তি করে বাণিজ্য করবেন।

উদাহরণস্বরূপ, যদি কোনও সংস্থার উপার্জন সম্পর্কে কোনও সংবাদ বিজ্ঞপ্তি থাকে, তাহলে আপনি সেই তথ্যের ভিত্তিতে একটি বাণিজ্য করতে চাইতে পারেন। এই কৌশলটি যে কোনও সময়সীমার মধ্যে ব্যবহার করা যেতে পারে, তবে এটি 1 ঘন্টা বা 30 মিনিটের চার্টের মতো সংক্ষিপ্ত সময়ের ফ্রেমে সবচেয়ে ভাল কাজ করে।

এই কৌশলটির একটি সুবিধা হল যে সফলভাবে বাণিজ্য করার জন্য আপনার প্রচুর প্রযুক্তিগত জ্ঞানের প্রয়োজন নেই। আপনাকে যা করতে হবে তা হল খবরের উপর নজর রাখা এবং যা ঘটবে বলে আপনি মনে করেন তার উপর ভিত্তি করে ব্যবসা করা।

Fundamental Analysis
এই বাইনারি অপশন কৌশলটি মৌলিক বিশ্লেষণের ধারণার উপর ভিত্তি করে তৈরি। তার মানে আপনি অন্তর্নিহিত কারণগুলির উপর ভিত্তি করে ব্যবসা করবেন যা কোনও সম্পদের দামকে প্রভাবিত করছে।

উদাহরণস্বরূপ, আপনি যদি মনে করেন যে কোনও সংস্থার শেয়ারের দাম বাড়তে চলেছে কারণ তার আয় বাড়ছে, তাহলে আপনি সেই স্টকটি কিনবেন। এই কৌশলটি যে কোনও সময়সীমার মধ্যে ব্যবহার করা যেতে পারে, তবে এটি দৈনিক বা সাপ্তাহিক চার্টের মতো দীর্ঘ সময়সীমার মধ্যে সবচেয়ে ভাল কাজ করে।

এই কৌশলটি ব্যবহার করা আপনাকে অর্থ উপার্জন করতে সাহায্য করতে পারে এমনকি যখন বাজার নড়াচড়া করছে না। কারণ আপনি শুধুমাত্র স্বল্পমেয়াদী মূল্যের গতিবিধির উপর নয়, শক্তিশালী অন্তর্নিহিত কারণগুলির উপর ভিত্তি করে আপনার ট্রেডগুলি করছেন।

The Hedging Strategy
হেজিং কৌশলটি এই ধারণার উপর ভিত্তি করে যে আপনি প্রবণতার সাথে এবং বিপরীতে উভয়ই বাণিজ্য করবেন। তার মানে আপনি উভয় দিকেই লেনদেন করবেন-বাজার কখন উপরে উঠছে এবং কখন নিচে যাচ্ছে। এটি আপনাকে অর্থ উপার্জন করতে সাহায্য করতে পারে, এমনকি যখন বাজার নড়াচড়া করছে না।

হেজিং কৌশলটি অন্যান্য কিছু কৌশলের তুলনায় কিছুটা জটিল, তবে সঠিকভাবে ব্যবহার করা হলে এটি খুব কার্যকর হতে পারে। এই কৌশলটি কীভাবে ব্যবহার করা যায় সে সম্পর্কে অনলাইনে প্রচুর তথ্য এবং টিউটোরিয়াল রয়েছে, তাই ট্রেডিং শুরু করার আগে নিশ্চিত করুন যে আপনি আপনার গবেষণা করেছেন।

The Straddle Strategy
এটি একটি পকেট অপশন কৌশল যা বাজারের অস্থিরতাকে কাজে লাগাতে চায়। ব্যবসায়ী একই সময়ে একটি কল এবং পুট বিকল্প উভয়ই কেনেন। এইভাবে, তারা উভয় দিকেই বাজারের মূল্যের গতিবিধির সুযোগ নেয়।

বাণিজ্যটি তখন স্থাপন করা হয় যখন অন্তর্নিহিত সম্পদের মূল্য একীকরণের সময়কাল থেকে বেরিয়ে আসতে চলেছে। এই কৌশলের প্রয়োজনীয়তা তখন দেখা দেয় যখন প্রচুর খবর প্রকাশিত হতে চলেছে, এবং আপনি জানেন না যে খবরটি প্রকাশিত হওয়ার পরে বাজার কোন দিকে যাবে।

The Pinocchio Strategy
পিনোচিও কৌশলটি ব্যবহার করা হয় যখন কোনও ব্যবসায়ী বিশ্বাস করেন যে কোনও সম্পদের দাম দ্রুত বৃদ্ধি বা হ্রাস পাবে তবে এটি কোন দিকে যাবে তা জানেন না।

ব্যবসায়ী বিশ্বাস করেন যে দাম কোন দিকে যাবে তার উপর নির্ভর করে বাণিজ্যটি পুট বা কল বিকল্প হিসাবে স্থাপন করা হয়। যদি দাম পূর্বাভাসের দিকে দ্রুত সরে যায়, তাহলে ব্যবসায়ী লাভবান হয়।

The Strategy of Using Candlesticks
এই কৌশলটি ব্যবসায়িক সিদ্ধান্ত নেওয়ার জন্য মোমবাতির নিদর্শন ব্যবহারের উপর ভিত্তি করে তৈরি। এটিকে আরও উন্নত কৌশল হিসাবে বিবেচনা করা হয় এবং শুধুমাত্র বাইনারি অপশন ট্রেডিংয়ের অভিজ্ঞতাসম্পন্নদের দ্বারা এটি ব্যবহার করা উচিত।

এই উদ্দেশ্যে ব্যবহার করা যেতে পারে এমন অনেকগুলি বিভিন্ন মোমবাতি কাঠির নিদর্শন রয়েছে, তবে সবচেয়ে জনপ্রিয়গুলির মধ্যে রয়েছে উল্টানো হাতুড়ি এবং শ্যুটিং স্টার। প্রতিটি প্যাটার্নের একটি নির্দিষ্ট অর্থ রয়েছে এবং এটি ব্যবসায়ীদের বাজার কী করছে তার একটি ইঙ্গিত দিতে পারে।

The key to success in binary trading is to learn as much as you can before investing any real money. There are lots of resources available online, so make sure you do your research before you start trading. In addition, here are some tips from experts that can help you improve your binary trading:

1. Have a Trading Plan
This may seem obvious, but many traders enter the market without any clear idea of what they want to achieve. Having a trading plan will help you to focus on your goals and stay disciplined when emotions start to take over.

2. Be Patient
Don’t try to force trades. Wait for good opportunities to come to you. Trying to pick tops and bottoms is a recipe for disaster.

3. Manage Your Risk
Proper money management is essential if you want to be successful in any form of trading. Make sure you don’t risk more than you can afford to lose on any single trade.

4. Use Stop-losses
A stop-loss is an order that you place with your broker to sell an asset when it reaches a certain price. This will help you to limit your losses if the market goes against you.

আপনি যদি কখনও অনলাইনে অর্থ উপার্জনের উপায়গুলি সন্ধান করে থাকেন তবে সম্ভবত আপনি এফফিলিয়েট মার্কেটিং শব্দটির সাথে পরিচিত। সহজ কথায় বলতে গেলে, এটি আপনার জন্য অন্য লোকেদের কাছে পণ্য বা পরিষেবা বিক্রি বা উল্লেখ করে অর্থ উপার্জনের একটি উপায়। আপনি যে কোম্পানিতে পাঠিয়েছিলেন, তারা যদি সেখান থেকে কিনে নেয়, তাহলে আপনি কমিশন পাবেন।

এটি লাভের একটি আকর্ষণীয় উপায় কারণ আপনাকে আসলে নিজে কিছু বিক্রি করতে হবে না, আপনি কেবল অন্যকে পণ্য বা পরিষেবা সম্পর্কে বলুন এবং তারপর সেগুলি সংশ্লিষ্ট ওয়েবসাইটে পাঠান। যদি তারা ক্রয় করে, তাহলে আপনি লাভবান হবেন, এত সহজ। পকেট অপশন অত্যন্ত সফল হয়েছে, অন্তত আংশিকভাবে এই কারণে যে এটি একটি অনুমোদিত প্রোগ্রাম তৈরি করেছে যাতে অন্যরা আগ্রহী বিনিয়োগকারীদের তাদের উপায় উল্লেখ করে অর্থ উপার্জন করতে পারে। এটি অধিভুক্ত সংস্থাকে কমিশন অর্জনের অনুমতি দেয় এবং একই সময়ে পকেট অপশনের ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি করে। এটি যেভাবে কাজ করে তাও খুব সহজ...

একবার কোনও ব্যক্তি পকেট অপশনের অধিভুক্ত হওয়ার জন্য সাইন আপ করলে, তাদের একটি অনন্য AFFILIATE কোড বরাদ্দ করা হয়। এটি পকেট অপশন দ্বারা ট্র্যাক করা হয় যাতে কেউ যখন অ্যাফিলিয়েট দ্বারা তৈরি একটি অ্যাফিলিয়েট লিঙ্কে ক্লিক করার পরে তাদের সাইটে যান, তখন তারা যে অর্থ ব্যয় করেন তা রেফারেন্সিং অ্যাফিলিয়েটকে একটি কমিশন অর্জন করবে।

ওয়েবসাইট, ব্লগ পোস্ট, ইমেল এবং আরও অনেক কিছু সহ কমিশন অর্জনের জন্য অধিভুক্তরা অনলাইনে বিভিন্ন জায়গায় তাদের লিঙ্ক এম্বেড করতে পারে। পকেট অপশনস-এর একটি শক্তিশালী অনুমোদিত প্ল্যাটফর্ম রয়েছে যার মধ্যে একটি ড্যাশবোর্ড রয়েছে যা উল্লিখিত বিনিয়োগকারীদের ট্রেডিং কার্যকলাপ এবং অর্জিত কমিশনের পরিমাণ সহ সমস্ত কার্যকলাপ ট্র্যাক করে।

কমিশনগুলি মোট লেনদেনের পরিমাণের উপর ভিত্তি করে হয়, তাই একজন উল্লেখিত বিনিয়োগকারী যত বেশি সক্রিয় হবেন, অধিভুক্ত ব্যক্তি তত বেশি উপার্জন করতে পারবেন। পকেট অপশন অ্যাফিলিয়েট প্রোগ্রামের আরেকটি দুর্দান্ত দিক হল এটি বহু-স্তরযুক্ত। এর মানে হল যে, যদি কোনও উল্লেখিত বিনিয়োগকারীও অধিভুক্ত হন, তবে যে মূল অধিভুক্ত ব্যক্তি তাদের উল্লেখ করেছেন তিনি সেই ব্যক্তিদের কার্যকলাপ থেকে অতিরিক্ত মুনাফা অর্জন করতে পারেন যা মূল উল্লেখিত বিনিয়োগকারীরাও উল্লেখ করেছেন।

পকেট অপশন বিপণনের জামানত প্রদানের মাধ্যমে তাদের সহযোগীদের সাফল্যকে সমর্থন করতে সহায়তা করে। এর মধ্যে রয়েছে ল্যান্ডিং পেজ, গ্রাফিক ব্যানার, কাস্টমাইজযোগ্য লিঙ্ক এবং আরও অনেক কিছু যা পকেট অপশনের লাভজনক সহযোগী হতে চায় এমন যে কোনও ব্যক্তির সাফল্য নিশ্চিত করতে সহায়তা করে।

বুলিশ অপশন ট্রেডিং কৌশল
আসুন প্রথমে বুলিশ অপশন ট্রেডিং কৌশলগুলি এখানে দেখে নেওয়া যাক -

1) বুল কল স্প্রেড
বুল কল স্প্রেড হল একটি অপশন ট্রেডিং কৌশল যা ডেট স্প্রেডস বিভাগের অধীনে পড়ে। আপনি যদি কোনও স্টক বা ই. টি. এফ-এ বুলিশ হন এবং সরাসরি শেয়ার কেনার ঝুঁকি নিতে না চান, তাহলে কম ঝুঁকিপূর্ণ বুলিশ ট্রেডের জন্য একটি কল অপশন কেনার কথা বিবেচনা করুন।

তবে, এমনকি কল অপশনগুলিও ব্যয়বহুল হতে পারে এবং আপনার অভ্যাসের চেয়ে বেশি ঝুঁকির সম্মুখীন হতে পারে। আপনি হয়তো ভাবছেন, "অন্য কোনও উপায় আছে কি?" উত্তর হল, হ্যাঁ! আপনার প্রাথমিক খরচ এবং ঝুঁকি কমাতে আপনি একটি বুল কল স্প্রেড কিনতে পারেন।

প্রাথমিকভাবে, বুল কল স্প্রেড বিকল্পে, আপনি এখনও আপনার বুলিশ মতামত প্রকাশ করে সেই দীর্ঘ কল বিকল্পটি কিনতে সক্ষম হবেন, তবে আপনি এর বিপরীতে একটি সংক্ষিপ্ত কল বিকল্প বিক্রি করে সেই খরচের কিছু ক্ষতিপূরণ করতে পারেন, যাতে আপনার ঝুঁকি হ্রাস পায়।

একটি বুল কল স্প্রেড একটি কল বিকল্প কিনে এবং একই সাথে কম খরচে এবং উচ্চতর স্ট্রাইক মূল্যে অন্য একটি কল বিকল্প বিক্রি করে তৈরি করা হয়, যার উভয়েরই একই মেয়াদ শেষ হওয়ার তারিখ রয়েছে। উপরন্তু, এটি সর্বোত্তম বিকল্প বিক্রয় কৌশল হিসাবে বিবেচিত হয়।

2) বুল পুট স্প্রেড
যখন কোনও বিকল্প ব্যবসায়ী বিশ্বাস করেন যে অন্তর্নিহিত সম্পদের দাম শীঘ্রই মাঝারিভাবে বৃদ্ধি পাবে, তখন তারা বুল পুট স্প্রেড অপশন ট্রেডিং স্ট্র্যাটেজি ব্যবহার করবেন। সাধারণত, এই বিকল্পটি ক্রেডিট স্প্রেডস বিভাগের অধীনে পড়ে। যদিও এটি সবচেয়ে জটিল অপশন ট্রেডিং স্ট্র্যাটেজি নয়, তবুও পুট এবং কল ক্রয় এবং বিক্রয় এর চেয়ে বেশি জটিল।

অতএব, সহজ কথায় বলতে গেলে, এই বিস্তারের অর্থ হল একটি পুট অপশন বিক্রি করা এবং কম স্ট্রাইক সহ একটি পুট অপশন কেনা। এই পরিস্থিতিতে থিটা ক্ষয় আপনাকে উপকৃত করবে কারণ শর্ট-পুট অপশনটি আপনার লং-পুট অপশন অবস্থানের চেয়ে দ্রুত মূল্য হারাতে শুরু করবে।

এই ক্ষেত্রে, একটি বুল পুট পজিশন কার্যকর করা ভাল হবে কারণ থিটা ক্ষয়ের কারণে এই ধরনের অবস্থানের মূল্য প্রতিদিন দ্রুত বৃদ্ধি পায়। এই কৌশলটিকে একটি দুর্দান্ত বিকল্প ক্রয় কৌশল হিসাবে বিবেচনা করা হয়।

পকেট অপশনের উচ্চ পরিশোধের শতাংশ রয়েছে। সর্বনিম্ন শতাংশ আপনি উপার্জন করতে পারেন 50%, যখন তাদের গড় উল্লেখযোগ্যভাবে বেশি। সঠিক উচ্চ/নিম্ন ভবিষ্যদ্বাণীগুলির জন্য, আপনি সাধারণত 80% এবং 100% এর মধ্যে অর্থ প্রদানের আশা করতে পারেন।

পেআউটগুলি 218% হিসাবে বেশি, যা শিল্পের গড়ের চেয়ে অনেক বেশি। বেশিরভাগ বাইনারি বিকল্প সংস্থাগুলি কেবল 200% পুরষ্কারের বিজ্ঞাপন দেয়।

মনে রাখবেন যে উচ্চ/নিম্ন ট্রেডিং আপনাকে অন্যান্য ধরনের বাইনারি অপশন ট্রেডিং, যেমন ল্যাডার/পেয়ার অপশনের তুলনায় বেশি অর্থ প্রদান করে। 

আপনি যদি পকেট অপশনের সাথে পরিচিত হতে চান তবে 60-সেকেন্ডের উচ্চ/নিম্ন বিকল্পের ট্রেডগুলি খুব উপকারী হতে পারে এবং তারা আপনাকে কয়েক মিনিটের মধ্যে যথেষ্ট মুনাফাও অর্জন করতে পারে! যাইহোক, উচ্চ/নিম্ন বিকল্পের ট্রেডিং ঝুঁকিপূর্ণ কারণ অনেক বেশি ট্রেড হারানো আপনাকে দ্রুত লোকসানে ফেলতে পারে।



Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form