পাতালঘর (Patalghor) ফুল মুভি ডাউনলোড

পাতালঘর (Patalghor) ফুল মুভি ডাউনলোড ২০২৩



পাতালঘর (Patalghor) ফুল মুভি ডাউনলোড ২০২৩


মা মেয়ের সম্পর্কের মোড় নিয়ে সিনেমা।
করোনা মানুষের জীবনে কি প্রভাব ফেলে গেছে - তার আলোখ্য। নুসরাত ফারিয়া গ্ল্যামার ছেড়ে কি করল - তা দেখার ইচ্ছা ছিল। সবচেয়ে বিস্ময় ব্যাচেলর বা চড়ুইভাতির মামুনুল হক।
খুব বেশি নাড়া দিছে(বিজ্ঞাপন যা বলছে) তা বলা যাবে না, কিন্তু অনেক চোখ খুলে দিবে। উঠতি যে নায়িকা সব ভাড়াটিয়াদের একে একে বিদায় করে দিল, শেষে মাকে হারিয়ে নিজেদের পোষা হাঁস মুরগীর ঘরের দরজা খুলে দিচ্ছে নিজেই। মহামারীর সংকট এমনই -

বাংলা আধুনিক সিনেমায় সংকটের সীমা নেই। তবে এত সংকটের মধ্যে যে সংকটটা সর্বাপেক্ষা প্রকট সেটি হলো সিনেমাটোগ্রাফি। বর্তমান সময়ে বাংলা সিনেমাগুলোতে ব্যাপক নামি দামি ক্যামেরা ব্যবহার করা হলেও সিনেমাটোগ্রাফির সংকটটি কাটিয়ে উঠা সম্ভাবনা খুব সীমিত আকারেই নজরে পড়ে। বাংলা সিনেমাগুলো দেখলে সিনেমা সিনেমা ভাইবটা আসেন; কালার গ্রেডিং, নাকি শুট নেওয়ার দক্ষতার অভাব বলা মুশকিল।
তবে এসব সংকতটকেই বুড়ো আংগুল দেখিয়ে নিজের অনন্যতাকে তুলে ধরে পাতালঘর। অসাধারণ কম্পোজিশন, কালার গ্রেডিং আপনাকে মুগ্ধ করবেই। সিনেমা সিনেমা ভাইবের যে শূন্যতা এতকাল ধরে বয়ে বেড়াচ্ছিল বাংলা সিনেমা সেটা যেনো এর মাধ্যমেই চুকলো! সিনেমটির গল্প, অভিনয়, এত শত কাস্ট সবাইকে ছাড়িয়ে গিয়ে আমার নজর ওই ফ্রেমটা পড়বেই। আমি মনে করি, গল্প নয়, অভিনয় নয় শুধুমাত্র এই সিনেমার সিনেমাটোগ্রাফিই আপনাকে এই সিনেমা দেখতে বাধ্য করবে; বিমোহিত করবে।

ভালো ভালো অভিনেতাদের নিয়ে নিলেই সেটা ভালো কাজ হবে। এমনটা ভাবা ভুল। যেটা হয়েছে এই সিনেমার ক্ষেত্রে। এখানে বেশ কয়েকজন গুনি অভিনেতাদের খুব বাজে ভাবে ব‍্যবহার করা হয়েছে। 
এই সিনেমাটি কেন বানিয়েছে সেটা একমাত্র তারাই ভালো যানে। গল্পের কোনো নির্দিষ্ট একটা লাইন নাই। কোনো চরিত্রের গভীরতা নাই। 
স্ক্রিনপ্লে খুব স্লো। সিনেমাটোগ্রাফি ও কালার টোন একদম ভালো লাগেনা। তবে একটা জিনিস মোটামুটি ভালো ছিলো। 

আজকে অবসর সময়ে চট করে দেখে নিলাম। যদিও তেমন আগ্রহ ছিলো না কারন ছবির নায়িকা নুসরাত ফারিয়া। কারণ তাকে এ যাবৎ কমার্শিয়াল সিনেমায় চকচকে দেখেছি। তার দ্বারা অফট্র্যাকের সিনেমা পসিবল হবে না বিকজ তাকে আধুনিক গেটাপের বাহিরে কখনো দেখা যায়নি, হয়তো সে এমন ক্যারেকটারে পারফেক্ট ও না। 
আমার ধারণা কে ভূল প্রমাণিত করে নুসরাত ফারিয়া জানান দিলো, তাকে দিয়েও সব রকমের ক্যারেকটার করানো সম্ভব। তার মাঝে লুকায়িত রয়েছে অভিনয়ের সুপ্ত প্রতিভা যেটা পাতালঘরের পরিচালক বিকশিত করতে পেরেছেন। নুসরাত ফারিয়া আউটস্ট্যান্ডিং, মাইন্ডব্লোয়িং অভিনয় দেখিয়েছেন বাবলি চরিত্রে। নায়িকা খোলস ছেড়ে এবং অভিনেত্রীর তালিকায় নাম উঠালেন ফারিয়া। 
পাতালঘরে আমাকে মুগ্ধ করেছে আফসানা মিমি। এর কন্ঠ টা এতো ভরাট। খুব ভালো লাগলো তার অভিনয়। নাসিরউদ্দিন চমপ্রদ।
মোদ্দাকথা, পাতাল ঘর সিনেমা দেখে হতাশ হওয়ার সুযোগ রাখেনি। সেকেন্ড হাফ আপনাকে বিমোহিত করবেই।


আপনি গুগল এ গিয়ে (chorki24) লিখে সার্চ করুন এবং এই (chorki24.com) ওয়েবসাইট এ প্রবেশ করুন 
তারপর আপনি ওয়েবসাইট এ ডুকে ওয়েবসাইট এর সার্চ অপসন এ গিয়ে মুভি নাম লিখে সার্চ করুন. 
তাহলে আপনি মুভি দেখতে পারবেন এবং ডাউনলোড করতে পারবেন


Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form