ঘরে বসে ielts প্রস্তুতি pdf download

ঘরে বসে ielts প্রস্তুতি pdf download



Book: ঘরে বসে IELTS প্রস্তুতি (ghore boshe ielts prostuti)
Author মুনজেরিন শহীদ
Publisher তাম্রলিপি
format: pdf
Edition : 2023
Number of Pages: 367
Country বাংলাদেশ
Language বাংলা


ঘরে বসে ielts প্রস্তুতি pdf download




ঘরে বসে ielts প্রস্তুতি বই রিভিউ
স্কুল-কলেজে যেভাবে ইংরেজিতে প্যারাগ্রাফ রাইটিং শিখেছিলাম, আইইএলটিএস এর প্রস্তুতি নেওয়ার সময় বুঝতে পারলাম আমি আসলে লেখার কিছুই শিখিনি। কিন্তু ‘ঘরে বসে IELTS প্রস্তুতি’ বইটা পড়ে এখন আমার সেই ঘাটতি অনেকটুকুই পূরণ করতে পেরেছি। কারণ বইয়ে থাকা রিভিশন বোর্ডের গাইডলাইন ফলো করতে যেয়ে বুঝতে পেরেছি কোথায় কোথায় গাফিলতি ছিল। নিজে লেখার পর মুনজেরিন আপুর সলিউশনের সাথে মিলিয়ে দেখেছি নিজের ইম্প্রুভমেন্ট কেমন হলো।

অনেক আগে থেকেই এক্সামের প্রিপারেশন নেওয়ার কারণে বাজারে থাকা IELTS এর কম-বেশি সব বই-ই পড়া হয়ে গিয়েছিল। কিন্তু মুনজেরিন আপুর ‘ঘরে বসে IELTS প্রস্তুতি’র মতো গোছানো বই আমি এর আগে দেখিনি। IELTS এর প্রতিটা ধাপ খুব যত্ন করে বোঝানো হয়েছে এখানে। এই কোচিং থেকে ওই কোচিং দৌড়াদৌড়ি না করেও যে খুব সহজে বাসায় বসেই IELTS এর প্রস্তুতি নেওয়া যায়, তা এই বই না পড়লে বুঝতে পারতাম না।

IELTS Learning এর বেশিরভাগ রিসোর্স ইংরেজিতে হওয়ায় বুঝে পড়তে সমস্যা হচ্ছিল। কিন্তু মুনজেরিন আপুর ‘ঘরে বসে IELTS প্রস্তুতি’ বইটায় আপু খুব সহজে আইইএলটিএস এর প্রতিটা বিষয় শুরুতে বাংলায় ব্যাখ্যা করেছেন। যেমন রাইটিং এর টাস্ক ১ ও ২-তে কয় মিনিটের মধ্যে কত শব্দ লিখতে হবে, Essay কেমন আসবে, কত শব্দের লিখতে হবে ইত্যাদি। এভাবে পড়ার পর প্রশ্ন বুঝতে কোনো অসুবিধা হয় না।

নিজের একাডেমিক চাপ সামলাতে যেয়ে IELTS Preparation এর জন্য কোনো কোচিং-এ ভর্তি হইনি। কিন্তু আমার সেই স্টাডি গ্যাপটা পূরণ করে দিয়েছে ‘ঘরে বসে IELTS প্রস্তুতি’ বইটি। এখানে থাকা প্রতিটা Simple Task, Mock Test আর Revision Board এর মাধ্যমে ঘরে বসেই খুব সহজে নিজের প্রস্তুতি ঝালাই করে নিয়েছি। সাথে ছিল Quick Tips, General Facts আর Important Vocabulary।




Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form