death an inside story book Bangla pdf

death an inside story book Bangla pdf


তোমার কি মৃত্যু ভয় আছে? সম্ভবত, হ্যাঁ। আমরা সবাই মৃত্যুকে ভয় পাই। এটা অনিশ্চয়তার কারণে; আমরা ঠিক জানি না মৃত্যুর পরে কী হয়, আমরা জানি না স্বর্গ-নরকের মতো জায়গা আছে কিনা, আমরা জানি না মৃত্যু শেষ নাকি মৃত্যুর পরেও জীবন আছে।

আমরা আমাদের জীবনযাপনে এতটাই ভালো হয়েছি যে এখন আমরা আগের চেয়ে অনেক বেশি আরাম ও সুবিধার সাথে বসবাস করছি। কিন্তু যখন ভাল মরার কথা আসে, তখন তা আমাদের পূর্বপুরুষদের চেয়ে ভাল নয়।

আমাদের প্রোগ্রাম করা হয়েছে যে মৃত্যু শৈশব থেকে একটি অশুভ ঘটনা, এবং কেউ শব্দটি উচ্চারণও করা উচিত নয় কারণ যদি আমরা তা করি, তাহলে মৃত্যুর দেবতা আমন্ত্রিত বোধ করতে পারেন এবং আমাদের সাথে দেখা করতে পারেন।

আমরা অনুভব করি যে জীবন ভাল এবং মৃত্যু নয়, মৃত্যু হল সবচেয়ে খারাপ জিনিস যা ঘটতে পারে, মৃত্যু একটি ট্র্যাজেডি, কিন্তু সত্য তা নয়। মৃত্যু হল সর্বোচ্চ শিথিলতা এবং একটি অন্তহীন সম্ভাবনা। মৃত্যু হল করুণা কারণ এটি আমাদেরকে উপশম করে। জীবন যা হয় তা শুধুমাত্র মৃত্যুর কারণে।

মৃত্যু আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ, সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ, কারণ এটি চূড়ান্ত পরীক্ষা। অতএব, এই পরীক্ষার জন্য একটি ভাল প্রস্তুতি নেওয়া উচিত, যা সম্ভব হবে যদি আমরা মৃত্যুর ধারণাটি বুঝতে পারি। বইটি মৃত্যু; সদগুরুর একটি অভ্যন্তরীণ গল্প আমাদের এই সাধনায় সাহায্য করতে পারে।

আপনি আশা করতে পারেন মৃত্যু অজানা এবং অনিশ্চিত, এবং শুধুমাত্র 35-40 পৃষ্ঠাগুলি এর সমস্ত দিক কভার করা উচিত। কিন্তু সদগুরু প্রায় 350 পৃষ্ঠায় ধারণাটি ব্যাখ্যা করেছেন। আপনি এই বইটিতে মৃত্যু সম্পর্কে আপনার জানার জন্য প্রয়োজনীয় সমস্ত বিবরণ পাবেন।

বইয়ের প্রথম অংশে, সদগুরু জীবন ও মৃত্যুর প্রক্রিয়া বর্ণনা করেছেন। এখানে তিনি মৃত্যুর একটি ভূমিকা দিয়েছেন এবং এর গুরুত্ব ব্যাখ্যা করেছেন। তারপরে তিনি মৃত্যু প্রক্রিয়া, পঞ্চপ্রাণ এবং চক্রের বিস্তারিত বর্ণনা করেন। আরও, তিনি বর্ণনা করেছেন মৃত্যুর ধরণ, মৃত্যুর ভবিষ্যদ্বাণী, আত্মহত্যা, প্রতারণামূলক মৃত্যু, অমরত্বের সন্ধান এবং সবচেয়ে আকর্ষণীয় একটি- মহাসমিধি।

বইয়ের দ্বিতীয় অংশে, সদগুরু বর্ণনা করেছেন যে একটি ভাল মৃত্যু কী এবং আমরা কীভাবে এটি পাওয়ার জন্য প্রস্তুত হতে পারি। তিনি মৃত্যুভয় এবং তা কাটিয়ে ওঠার উপায় সম্পর্কে তার চিন্তাভাবনা প্রতিফলিত করেছেন। এরপর তিনি মৃত্যুর জন্য ভারতীয় কিছু আচার এবং তাদের গুরুত্ব সম্পর্কে কথা বলেছেন। এই অংশে রুনানুবন্ধ, কালভৈরব কর্ম, স্বর্গ ও নরক ইত্যাদির তথ্যও রয়েছে।

অবশেষে, বইয়ের তৃতীয় অংশে, সদগুরু আমাদের ভূত এবং আত্মা সম্পর্কে আকর্ষণীয় অন্তর্দৃষ্টি প্রদান করেন এবং কীভাবে আমরা তাদের থেকে নিজেদের রক্ষা করতে পারি। অবশেষে, সদগুরু পুনর্জন্মের প্রক্রিয়া এবং তার অতীত জীবন ব্যাখ্যা করেন।

এই বইটি পড়ার সময়, আপনি আগ্রহী থাকবেন, যদিও এতে অনেক তথ্য রয়েছে। সদগুরু একটি চিত্তাকর্ষক কিন্তু সহজ উপায়ে ধারণাগুলি ব্যাখ্যা করেছেন, যেখানে প্রয়োজন সেখানে উদাহরণ নিয়ে। আরও, সদগুরুর রসবোধ পাঠের অভিজ্ঞতাকে বাড়িয়ে তোলে।

উপসংহার হল, এই বইটি আপনাকে মানবতার সবচেয়ে বড় ভয়- মৃত্যুর ভয়কে অতিক্রম করতে সাহায্য করতে পারে। এবং আপনার বয়স সতেরো হোক বা সত্তর হোক তাতে কিছু যায় আসে না, আপনি একদিন মারা যাবেন কারণ মৃত্যু অনিবার্য; কেউ এটা এড়াতে পারে না। সুতরাং, এই বইটি আপনাকে মৃত্যুর জন্য প্রস্তুত করতে সাহায্য করতে পারে। প্রকৃতপক্ষে, যারা মারা যাবে তাদের জন্য এটি একটি বই।

আপনার মিষ্টি পরামর্শ কমেন্ট করতে ভুলবেন না. Expords.com-এ যেতে থাকুন এবং আরও চরম অনুপ্রেরণার জন্য Instagram- the_expords-এ আমাদের অনুসরণ করুন।



Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form