bup fbs question bank pdf download

bup fbs question bank pdf download 



আসছালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা সবাই কেমন আছেন। আসা করি সবাই ভালো আছেন। বন্ধুরা বিইউপি বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশিত হয়েছে। তাই তোমরা বিইউপি প্রশ্নব্যাংক pdf ভিবিন্ন জায়গায় খুজবে । এইজন্য তোমাদের সুবিধার্থে BUP Question Bank Pdf দেওয়া হলো। আসা করি তোমাদের উপকার হবে।

বিইউপি ভর্তি প্রশ্নব্যাংক pdf Download -BUP Question Bank PDF 

BUP Question Bank 2010-11
BUP Question Bank 2011-12 
BUP Question Bank 2012-13 
BUP Question Bank 2013-14 
BUP Question Bank 2014-15 
BUP Question Bank 2015-16 
BUP Question Bank 2016-17 
BUP Question Bank 2017-18 
BUP Question Bank 2018-19 
BUP Question Bank 2019-20 
BUP Question Bank 2020-21 
BUP Question Bank 2021-22 

বিইউপি প্রশ্নব্যাংক পিডিএফ এই লিংকে ক্লিক করলে পেয়ে যাবেন। বিইউপি মূলত বাংলাদেশের একটি বিশেষায়িত ও আন্তর্জাতিকমানের বিশ্ববিদ্যালয়। প্রতি বছর কয়েক হাজার শিক্ষার্থী এই বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিয়ে থাকে। আপনি যদি বিইউপি ভর্তি প্রস্তুতি নিয়ে থাকেন তবে অবশ্যই আপনাকে BUP Question Bank পড়তে হবে। 

বিইউপিতে মূলত ৪টি ইউনিট বা বিভাগ রয়েছে। এই চারটি বিভাগে আলাদা আলাদাভাবে পরীক্ষা হয়ে থাকে। আপনি যদি বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী হয়ে থাকেন তবে যেকোনো বিভাগে ভর্তি পরীক্ষা দিতে পারবেন। অন্যদিকে বাকি বিভাগের শিক্ষার্থীরা বিজ্ঞান বিভাগ বাদে বাকি ৪টি ইউনিটে এক্সাম দিতে পারবে। 
BUP Question Bank Science | বিইউপি ভর্তি প্রস্তুতি
BUP Question Bank FST Unit PDF পেতে চাইলে এই লিংকে ক্লিক করুন। আপনি যদি বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী হন তাহলে FST Unit Question Bank আপনাকে পড়তে হবে। এই ইউনিট মূলত বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য নির্ধারিত। 

FST Unit এ আপনাকে ৮০ নম্বরের পরীক্ষা দিতে হবে। এখানে উচ্চতর গণিত, পদার্থবিজ্ঞান, রসায়ন,  জীববিজ্ঞান এবং ইংরেজি থেকে প্রশ্ন আসবে। আপনাকে ম্যাথ কিংবা বায়োলজি এর মধ্যে যেকোনো একটি বিষয় নির্বাচন করতে হবে। 


আপনি যদি ম্যাথ এক্সাম না দেন অর্থাৎ বিইউপি ভর্তি পরীক্ষায় ম্যাথ এর পরিবর্তে বায়োলজি এক্সাম দেন তাহলে ইঞ্জিনিয়ারিং বিভাগ পাবেন না। অন্যদিকে বিইউপিতে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য মাত্র দুইটি ইউনিট রয়েছে।  ফলে আমি বলবো আপনি বায়োলজির পরিবর্তে ম্যাথ এক্সাম দিন। এতে করে আপনার জন্য বিইউপিতে চান্স পাওয়া সহজ হবে। 

BUP Admission Question Bank PDF | Joykoly BUP Question Bank PDF
BUP Admission Questin Bank নিচের শেয়ার করেছি। তাছাড়া আপনারা অনেকেই Joykoly BUP Question Bank খুঁজে থাকেন। এটিও আমরা শেয়ার করার চেষ্টা করেছি। নিচের বাটনে আপনি ক্লিক করে ইউনিটভিত্তিক বিইউপি ভর্তি পরীক্ষা প্রশ্নব্যাংক পেয়ে যাবেন। 



BUP Admission Question Bank PDF




Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form