nctb books of class 7 pdf download 2023 | ৭ম/সপ্তম শ্রেণীর/শ্রেণির সকল বই ২০২৩ PDF

nctb books of class 7 pdf download 2023 | ৭ম/সপ্তম শ্রেণীর/শ্রেণির সকল বই ২০২৩ PDF



আজ আমি ক্লাস 7 এর NCTB বই শেয়ার করতে যাচ্ছি। NCTB মানে জাতীয় শিক্ষাক্রম এবং পাঠ্যপুস্তক বোর্ড, যা বাংলাদেশ শিক্ষা বোর্ডের পাঠ্যপুস্তক পরিচালনা করে। NCTB 1954 সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং এর মূল বিভাগ হল বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয়।

ক্লাস 7 হল বাংলাদেশের একটি 7ম শ্রেণীর শিক্ষা এবং এটি একটি 1 বছরের প্রোগ্রাম। এই পোস্টে, আমি ক্লাস 7 এর NCTB বই শেয়ার করছি।

ক্লাস 7 এর NCTB বই

৭ম শ্রেণীর বইয়ের ইংরেজি ও বাংলা ভার্সন রয়েছে। বাংলা ও ইংরেজি ভার্সন একই কিন্তু ভাষা ভিন্ন। তাই আপনি এখন ক্লাস সেভেনের পাঠ্যবই ডাউনলোড করতে পারবেন। ক্লাস সেভেনের সব বই পিডিএফ ডাউনলোড। দয়া করে নোট করুন যে ক্লাস সেভেনের পাঠকদের সমস্ত বই এনসিটিবি থেকে।

Seventh-grade textbook of secondary level of 2023 academic year

SlSubject NameBangla VersionEnglish Version
1বাংলাpdfpdf
2Englishpdfpdf
3গণিতpdfpdf
4বিজ্ঞান অনুসন্ধানী পাঠpdfpdf
5বিজ্ঞান অনুশীলন বইpdfpdf
6ইতিহাস ও সামাজিক বিজ্ঞান অনুসন্ধানী পাঠpdfpdf
7ইতিহাস ও সামাজিক বিজ্ঞান অনুশীলন বইpdfpdf
8ডিজিটাল প্রযুক্তিpdfpdf
9স্বাস্থ্য সুরক্ষাpdfpdf
10জীবন ও জীবিকাpdfpdf
11 শিল্প ও সংস্কৃতিpdfpdf
12ইসলাম শিক্ষাpdfpdf
13হিন্দুর্ধম শিক্ষাpdfpdf
14খ্রিষ্টধর্ম শিক্ষাpdfpdf
15বৌদ্ধধর্ম শিক্ষাpdfpdf


ক্লাস 7 পিডিএফ পাঠ্য বইটি ডাউনলোড করুন

বাংলাদেশ এনসিটিবি শিক্ষা বইটিকে এনসিটিবি পাঠ্যপুস্তকের পিডিএফ সংস্করণও বলা হয়। এখানে পিডিএফ ডাউনলোডের জন্য ক্লাস 7 2023 পাঠ্যপুস্তকের NCTB বই রয়েছে।

আপনি সমস্ত পিডিএফ বই ডাউনলোড করতে পারেন, তবে এই বইটি পড়ার জন্য আপনার একটি পিডিএফ পাঠক লাগবে। আপনি যখন একটি কম্পিউটার ব্যবহার করছেন, আপনি EDGE ব্রাউজার ব্যবহার করতে পারেন। আপনি অন্যান্য সফ্টওয়্যার যেমন অ্যাডোব পিডিএফ রিডার বা ফক্সিট পিডিএফ রিডার ব্যবহার করতে পারেন। আপনি আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে অ্যাডোব রিডার বা একটি মোবাইল অফিস অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন। এখানে আপনি পিডিএফ বইয়ের আপনার পছন্দের সংস্করণ ডাউনলোড করতে পারেন।


আপনি যদি ক্লাস 7 এর পিডিএফ বই পেতে কোন সমস্যার সম্মুখীন হন, দয়া করে আমাদের জানান। আপনার যদি NCTB পাঠ্যপুস্তক-সম্পর্কিত কোনো প্রশ্ন থাকে তাহলে নিচে মন্তব্য করুন।




Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form