১৭ তম শিক্ষক নিবন্ধন গাইড pdf | ১৭ তম শিক্ষক নিবন্ধন বই

১৭ তম শিক্ষক নিবন্ধন গাইড pdf | ১৭ তম শিক্ষক নিবন্ধন বই






যারা প্রথম বার ১৭তম নিবন্ধন দিতে যাচ্ছেন তাদের জন্য কিছু কথা--
- প্রিলিতে ৪০+ মার্কস পেলেই রিটেন দিতে পারবেন ইনশাআল্লাহ। প্রিলির মার্কস যোগ হয় না। শুধু রিটেন মার্কের ভিত্তিতেই মেরিট লিস্ট তৈরি করা হয়।
- প্রিলির জন্য বিগত বছরের BCS, নিবন্ধন & প্রাইমারি প্রশ্ন বুঝে ব্যাখাসহ পড়ার ট্রাই করবেন। এখান থেকে হুবহু অনেক প্রশ্ন রিপিট হয়।
- বাংলা সাহিত্য অংশ থেকে ২/১ টার বেশি প্রশ্ন সাধারণত আসে না। তাই গ্রামার অংশে বেশি জোর দিবেন। ইংরেজি অংশেও তাই। গণিত যেকোন বই থেকে বুঝে করবেন ( বিগত বছরের প্রশ্ন দেখলেই বুঝতে পারবেন কোন কোন টপিক থেকে বেশি প্রশ্ন আসে) সাধারণ জ্ঞান অংশে বাংলাদেশ বিষয়াবলী থেকে বেশি প্রশ্ন আসে তাই এই পার্ট ভালো করে পড়বেন। সাম্প্রতিক বেশি পড়ার দরকার নাই। আলোচিত কিছু ইস্যু একটু দেখে যাবেন। বিষয়ভিত্তিক টপিক নিয়ে অন্য একদিন বিস্তারিত লিখব ইনশাআল্লাহ
-আর একটা কথা না বলে পারছি না। ফেসবুকে অনেক গ্রুপ/ পেজে এই নিবন্ধন প্রিলি পাশের জন্য অনেক নোট/ শীট বিক্রির চটকদার বিজ্ঞাপন দেখতে পাবেন। ভুলেও এগুলোর দিকে হাত বাড়াবেন না। এই কদিন বই থেকে একটু মন দিয়ে পড়াশোনা করুন, ইনশাআল্লাহ সহজেই প্রিলি পাশ করবেন। মনে রাখবেন জাস্ট ৪০+ পেলেই আপনি রিটেন দিতে পারবেন।
সবার জন্য শুভকামনা
ঐশী
সহকারী শিক্ষক, জীববিজ্ঞান
১৫ & ১৬ তম নিবন্ধন








Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form