মমতা বন্দ্যোপাধ্যায়কে যেমন দেখেছি PDF | Mamate Jemn Dekhechi

মমতা বন্দ্যোপাধ্যায়কে যেমন দেখেছি pdf | Mamate Jemn Dekhechi



গত , ১৮ মে , ২০১২ শুক্রবার বিকেলে , মমতা ব্যানার্জির মুখ্যমন্ত্রী হবার প্রথম বর্ষ পূর্তির মাত্র ২ দিন আগে , কলকাতা প্রেস ক্লাবে অধ্যাপক সুনন্দ সান্যাল যখন আমার CERT ” Mamata Banerjee As I have known her Or the Goddess That failed ”

ইংরেজি বইটির আবরণ উন্মােচন করছিলেন , প্রায় তক্ষুনি মমতা ব্যানার্জির স্নেহধন্য জনৈক জালিয়াত সাংবাদিক নামধারী একটি চিট ফান্ডের চিফ এক্সিকিউটিভ অফিসার বা ‘ C.E.O. কর্তৃক প্রেরিত একদল যুবক যুবতী সাংবাদিক পরিচয়ে প্রেস ক্লাবে ঢুকে অধ্যাপক সান্যালকে বাধা দেবার প্রাণপণ চেষ্টা করেন এবং প্রেস ক্লাবের এককোণে রাখা প্রায় শতাধিক বই লুট করে ।

যদিও তার আগেই উপস্থিত প্রায় ৪০ জন আমন্ত্রিত বিশিষ্ট সাংবাদিক ও অন্যান্য বুদ্ধিজীবী বইটির প্রাপ্তি স্বীকার করেন । একখানা খাতায় সাক্ষর করেছিলেন । ৯৭ পাতার সরকারি দলিল , চিঠিপত্র ও ফটোগ্রাফ এবং ৮৩ পৃষ্ঠা মন্তব্য – সহ ১৮০ পৃষ্ঠার এই বইটি সম্বন্ধে বৃহৎ বাণিজ্যিক বাংলা সংবাদপত্রগুলি গত এক মাসের অধিক সময় ধরে মৌনব্রত অবলম্বন করে আছে ।


মমতা বন্দ্যোপাধ্যায় কে যেমন দেখেছি বই রিভিউঃ pdf download

  • বইঃ মমতা বন্দ্যোপাধ্যায় কে যেমন দেখেছি pdf
  • লেখকঃ দীপক কুমার ঘোষ এর বই pdf
  • ফরম্যাটঃ পিডিএফ ফাইল(Pdf)
  • ক্যাটাগরিঃ ইতিহাস ও জীবনীমূলক বই pdf

মমতা বন্দ্যোপাধ্যায় কে যেমন দেখেছি pdf download


তাদের সবারই শুধু লক্ষ লক্ষ টাকার সরকারি বিজ্ঞাপন হারানাের ভয়ই নয় , মমতা ব্যানার্জির দলের সাংসদ ও বিধায়কদের ভােটপ্রত্যাশী ভারতের রাষ্ট্রপতি পদপ্রার্থী জনৈক সুপরিচিত ব্যক্তি বৃহৎ বাণিজ্যিক সংবাদ প্রতিষ্ঠানগুলির মালিকদের জনে জনে সাবধান করে দিয়েছিলেন যেন এই বইটির তথ্য নিয়ে একটিও মমতা – বিরােধী সংবাদ বা মন্তব্য প্রকাশিত না হয় ।

ইংরেজি বইটির দুহাজার কপি ও তার বাংলা ভায্যের পাঁচ হাজার কপি ছাপাননা ও প্রকাশনার দায়িত্ব নিতে কোনও পরিচিত প্রকাশনা সংস্থাকেই রাজি করানাে যাচ্ছিল , এমনকী সমস্ত খরচ অগ্রিম দেওয়া হবে এবং কোনাে লভ্যাংশ দাবি করা হবে না , এই প্রতিশ্রুতি দিয়েও কাউকে রাজি করানাে যাচ্ছিল না ।

অত্যন্ত দুঃখিত হয়েই আমাকে এই কথাগুলি লিখতে হলাে , যাতে পাঠকেরা বুঝতে পারেন যে , এই এক বছরের মধ্যেই অধিকাংশ সংবাদপত্র এমনকী প্রকাশনা সংস্থাকেই কিরকম সংঘাতিক হিটলারি ভয় ধরিয়ে দিয়েছে মমতা ব্যানার্জি । বিশ্ববিখ্যাত বুকার পুরস্কার জয়ী ভারতীয়

momota bandopadhay ke jemon dekheci pdf book








Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form