কুরুলুস উসমান সিজন ৪ ভলিউম ১০৫ বাংলা সাবটাইটেল

কুরুলুস উসমান সিজন ৪ ভলিউম ১০৫ বাংলা সাবটাইটেল


ট্রেলার প্রথম দৃশ্য আমরা দেখতে পাই, ওসমান বে’র আল্পরা মাটিতে অজ্ঞান হয়ে পড়ে রয়েছে। আর অন্যদিকে ওলোফ বলছে ওসমানের মৃত্যু ইনিশেহির কে বিপদে ফেলবে। এটা শুনার পর আমরা অনেকেই ভাবতে শুরু করি ওসমান বে কী মারা যাবে?

কিন্তু ঐরকম কিছুই হবে না কারণে ইতিহাস এরকম কিছু লেখা নেই কারণ ওসমান বে’র ইতিহাস খুব দীর্ঘ। তার পরই ওলোফ বলে যে, এর সুযোগ নিয়ে তারা ইনিশেহিরে আক্রমণ করবে। আর আমরা অন্য দৃশ্যে দেখতে পাই যে, সকল বে’রা বসে আছে আর ওখানে ওসমান বে’র আসন খালি এবং আমরা এতোটুকু দেখার পর বুঝতে পারছি, বড় কিছু হতে চলেছে।

এই পরের আরেকটি দৃশ্য দেখতে পাই যে, ওলোফ বাইজেনটাইন সৈন্য নিয়ে আক্রমন এর জন্য আসছে, আর এদের সবাই কে বলতে শোনা যায় ‘মৃত্যু’। বালা হাতুন, ওসমান বে’কে খুঁজছে আর অন্যদিকে মালহুন হাতুন বলছে, “ভালো করে ওসমান বে’কে খুঁজো, ওসমান বে’কে পাবে”। তারপর বাইন্দার বে’র গুপ্তচর বলে, “ওসমান বে কে কাল থেকে খুঁজে পাওয়া যাচ্ছে না”।

বালা হাতুন তাকে খুঁজছে। তারপর আমরা দেখি কান্তাকুজানুস ইনিশেহিরিতে এসেছে এবং সে বলছে সে তাদের পাপ বুঝে নিবে। আর সে সামনে এগিয়ে যাচ্ছে আর তখন সে বলে “কারাজাহিসার এবং ইনিশেহির ফিরিয়ে নিবে। এরমধ্যে আমরা বুঝতে পারছি, বড় কিছু হতে চলেছে। মালহুন হাতুন বলছে এসব সভায় সিদ্ধান্ত নিবে। আর তখনি মালহুন হাতুন এটাও বলে যে, ওসমান বে না থাকলে তার ছেলে আছে। আর এরপর মালহুন হাতুন কে বলতে শোনা যায়, “সাবধান তারা তোমার পরীক্ষা নিবে”।

এরপর আবার দৃশ্যের পরিবর্তন হয় ওসমান বে’র ছেলে ওরহান বে বলছে, “যুদ্ধ শেষ হওয়া পর্যন্ত তোমাকে বন্দি রাখবো। না হয় তোমার শরীর থেকে তোমার মাতা আলাদা করে ফেলব”। কিন্তু এটা কাকে বলছো ওটা আমরা এখানে বুঝতে পারিনি।কিন্তু এখানে বাইন্দা বে কে দেখানো হয়।

কুরুলুস উসমান এপিসোড ১০৫ বাংলা সাবটাইটেল

আর তখনই দৃশ্যের পরিবর্তন হয় আর আমরা দেখতে পাই, ওলোফ যুদ্ধের জন্য প্রস্তুতি নিচ্ছে আর সে বলছে “আজকে রক্তাক্ত হবে ইনিশেহির আর সাথে এটাও বলে এসব এর জন্য তাদের অনেক কিছু ভোগ করতে হবে। ওরহান বে আল্লাহ কাছে সাহায্য চান, যাতে তারা এই কঠিন পরীক্ষায় একত্রে থাকতে পারে।

উসমান বে ফিরে আসার দুইটা সম্ভাবনা আছে,

১ম সম্ভাবনাঃ-
প্রথম ট্রেলারে দেখা গেছে উসমান মারা গেছে, দ্বিতীয় ট্রেলারে দেখা যাচ্ছে উসমান ফিরে এসেছে, কুরুলুস উসমানের দর্শক সবাই জানত যে,উসমান মরবেন না,কারণ তিনি গাজী।

এই জায়গায় দিরিলিসের কয়েকটা কাহিনী মনে পড়ে যায়,সেগুলো হলঃ- আরতগ্রুল মৃত্যুর অভিনয় করে হানলি বাজার বিজয়,এরেসের দূর্গ কুলুজাহিসার বিজয়। তাছাড়া উসমান সিজন একে মৃত্যুর অভিনয় করে কারাজাহিসার বিজয় করেছিলেন।

এই জায়গা গুলোতে সবাই মনে করেছিল, আর্তগ্রুল মারা গেছে। তেমনিভাবে ওলোফ,এবং কান্তাকোজেনুসকে বিশ্বাস করাবেন যে উসমান মারা গেছেন,এবং ওলোফ এবং কান্তাকুজেবুস মনে প্রাণে বিশ্বাস করবেন উসমান মারা গেছে।

কুরুলুস উসমান এপিসোড ১০৫ বাংলা সাবটাইটেল

তারা চিন্তা করবে, এখন আমরা আমাদের জমি গুলো সহজে ফিরিয়ে নিব,যা উসমান আমাদের থেকে কেড়ে নিয়েছিল,তারা যখন এগুলোতে আক্রমণ করবে,তখন তাদের সামনে উসমান বে-কে দেখতে পাবেন।

২ সম্ভাবনাঃ- ট্রেলার-০২ তে আমরা যেমন দেখত পেয়েছি,ওকতেম বে বলছেন,মারমারাজিক দূর্গ উসমান দখল করবে,তুর্কীদেরকে প্রস্তুত থাকতে বল,এখান থেকে বুঝা যায় উসমান ডাইরেক্ট মারমারাজিক দূর্গে আক্রমণ করবেন,হয়ত বিজয় হবে হয়ত বা হবে না।আমরা ট্রেলারে দেখেছি,উসমানের আল্পরা সবাই একটা খ্রীস্টান দূর্গে যুদ্ধ করছিল,হতেও পারে এটা মারমারাজিক দূর্গ।

কুরুলুস উসমান দর্শকরা অনেকে বলেছিলেন যে,হয়ত আমরা আর বসতি দেখতে পাব না,তাদেরকে আরও একবার ভূল প্রমাণিত করলেন মেহমেদ বুজদাগ স্যার। এখানে উসমান বালাকে সঙ্গে নিয়ে বসতিতে ফেরার কথা বলতে দেখেছি ট্রেলারে আমরা।এখানে দুইটা প্রশ্ন থেকেই যায়,কায়ী বসতীর পুরাতন পতাকা,আবার একজন মানুষের ছায়া।
এই দুইটা প্রশ্নের উত্তর দুরকম হতে পারেঃ-

১- হয়ত উসমান গাজী সপ্নে কিছু একটা দেখছেন,
২-আর না হয় নতুন কেউ একজনের আগমন হতে যাচ্ছে,যিনি হাসান আল্প,আকচা কোচা বা কোন ঐতিহাসিক চরিত্র হতে পারে। আমরা আগামী পর্ব থেকে কনুর আল্পকে উসমান বের পাশে কাফেরদের সাথে লড়াই করতে দেখতে পাব।


Copy the below link and paste another browser👇👇👇

👉👉👉 https://s3.ap-southeast-1.wasabisys.com/onubadmedia/kurulus%20Osman%20S4/ko105 👈👈👈
_______________________________________________________________




Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form