কুরুলুস উসমান ভলিউম ১০৪ বাংলা সাবটাইটেল

কুরুলুস উসমান ভলিউম ১০৪ বাংলা সাবটাইটেল



ট্রেলারের প্রথমে, তুরগুত বে উক্তাম বে’র বসতিতে আসে আর তখন আমরা বিঙ্গি হাতুন তীর নিক্ষেপ করার জন্য বে’দের খবর দেয়। পরের দৃশ্যে উসমান বে সুরুঙ্গে থেকে বলছে, তাঁরা ইয়েনিশেহির পুড়িয়ে দিতে চাইবে। ইয়েনেশেহিরের উপর বড় কোন আক্রমন হবে।

পরের দৃশ্যে ওসমান বে তাঁর সন্তানের বলে, “আমরা তা হতে দেব না”। অন্যদিকে ওলোফ বলছে “মৃত্যু”। ওলোফ যে বড় কোন যুদ্ধে আছে, সেটা তার ‘মৃত্যু’ শব্দের মাঝেই বোঝা যায়। ট্রেইলারে বিঙ্গি হাতুন কতৃক তুরগুত বে’কে বন্দী করার দৃশ্য দেখা যায়। তুরগুত বে বিঙ্গি হাতুন কে বলে, “আপনি ভুল করছেন, এর জন্য গৃহযুদ্ধ বাঁধবে”

ভলিউম ১০৩ যে খুবই ভয়ানক হবে কারন এখানে ওলফ আর ওসমান বের মাঝে একটি বড় যুদ্ধ হবে। ট্রেইলার দেখেই বোঝা যায় যে, যুদ্ধ খুব ভয়ানক হবে। অন্যদৃশ্যে ওসমান বে বলে, “আমার কাজের বিচার যুদ্ধের ময়দানে হবে”।


পরবর্তি দৃশ্যে বেঙ্গি হাতুন বিচারকার্য নিপাত যাওয়ার কথা বলে। অন্যদিকে দুরসুন ফকিরের নেতৃত্বে বিচার কার্য পরিচালনা হয়। বিচারে দায়িত্বপ্রপ্ত সেনাপ্রধান আকতেমুরকে হত্যা চেষ্টার কারনে ওকতাম বের মেয়ে আল চিচেককে মৃত্যুদন্ড প্রদান করা হয়। অন্যদিকে বসতিতে সোনা পাওয়ার সত্যতা প্রমানিত হওয়ায় ওকতাম বেকে দোষী করে তাকে ৫ বছরের নির্বাসন দেওয়া হয়।

কনুর আল্প (সারকিস) কে ওলোফ ছুড়ি দিয়ে আঘাত করে। আঘাত খুবই মর্মান্তিক মনে হচ্ছে। তাহলে কি কনুর আল্প বিদায় নিবে। কিন্তু ইতিহাস সেটা বলছে না। ইতিহাসে কনুর আল্পের অনেক বীরত্বের কথা লেখা আছে।


ট্রেইলারের দৃশ্যে কান্তাকুজানুস চিঠি পড়ে বুঝতে পারে, কনস্ট্যান্টিনে গেলে বড় যুদ্ধ বাঁধাবে। সম্রাট এর কাছ থেকে বড় সৈন্য দল নিয়ে আক্রমন করবে। ওসমান বে বড় বিপদে পড়তে চলছে। ট্রেইলারের শেষ দৃশ্য উসমান বে বলে ”ভুল হলে বিজয় হবে না”।


এরপর উসমান বে ও রোমান গ্ল্যাডিয়েটর বাহিনীর মাঝে ভয়ংকর লড়াই চলতে থাকে। এরপরের দৃশ্যে দেখা যায়, দুজন নতুন বীম একে অপরের সাথে উসমান বে সম্পর্কে কথা বলছেন, তারা উসমান বের সাথে সম্পর্ক রাখতে চায় না কোন সার্থ ছাড়া, এই দুজন বীম মূলত দুটি নতুন বসতীর প্রধান থাকবেন, তাদের মধ্যে স্কিনে দেখা এই ব্যক্তি চাভোলদার নামে কোন এক বসতীর প্রধান থাকবেন, তারা শুরুতে উসমান বেকে বুঝতে না পারলেও কিছুদিন পর তারাই উসমান বেকে নানা রকম ভাবে সাহায্য করে যাবে৷

এর পরের দৃশ্যে বালা হাতুন বলেন আমাদের সেনা সংখ্যা আরো বৃদ্ধি পেয়েছে, এবং আমাদের সন্তানরাও সাহসীদের মতো বেড়ে উঠছে, সুতরাং ধারনা করাই যাচ্ছে সিজন ৪ উসমান বের সেনাদল হবে অন্য সকল সিজন থেকে বিশাল, এবং এই বিশাল বাহিনী নিয়ে উসমান বে এই সিজনে আরো অনেক দূর্গে ইসলামের পতাকা উত্তলন করবে। এরপরের দৃশ্যে মালহুন হাতুনের কথায় কিন্তু বড় বিপদের আভাস পাওয়া যাচ্ছে, তিনি বলছেন ঘোড়া হলো আল্পদের ডানা, আর এই ডানা ভেঙে গেলে কি হবে, তাহলে কি কায়ী বসতীর তুর্কী ঘোড়াদের উপর কোন বিপদ আসছে? যেমন উসমান বের ঘোড়াকে শক্ররা নির্মম ভাবে হত্যা করেছিলো।

এরপরের দৃশ্যেটা সব চেয়ে গুরুত্বপূর্ণ, উসমান বে তার বেদের বলছেন প্রস্তুত হতে, কনস্টান্টিনোপল এর উদ্দেশ্য যাত্রা শুরু করবো, এবং উসমান বে ও তার সেনারা নদী পথে কনস্টান্টিনোপল এর উদ্দেশ্যো রৌনা হয়েছে, এবং তারা কনস্টান্টিনোপলে পৌঁছে গিয়েছে। অ্যানিমেশন এডিটকারী দল ত্রয়োদশ শতাব্দীর মতো কনস্টান্টিনোপল তৈরী করতে দীর্ঘ ৩ মাস সময় নিয়েছে।


Copy the below link and paste another browser👇👇👇

👉👉👉 https://drive.google.com/file/d/1-YkjXQvMnIY6DM5CPAaj8uqa-bI4tHCH/view 👈👈👈
_______________________________________________________________




Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form