এসএসসি বাংলা ১ম পত্রের নৈর্ব্যক্তিক প্রশ্ন সমাধান ২০২২ || SSC (2022) Bangla 1st Paper Question Solution - All Board

SSC (2022) Bangla 1st Paper Question Solution - All Board



এসএসসি বাংলা ১ম পত্রের পরীক্ষা আজ অনুষ্ঠিত হয়েছে। 15 সেপ্টেম্বর 2022 এসএসসি বাংলা প্রথম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। বাংলা 1ম পত্র পরীক্ষার মাধ্যমে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা 2022 যাত্রা শুরু হয়েছে। এর আগে বেশ কয়েকবার পরীক্ষার তারিখ পরিবর্তন করা হলেও অবশেষে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় পরীক্ষার্থীরা খুশি। যাইহোক আজ আমরা SSC বাংলা প্রশ্ন সমাধান 2022 সমস্ত বোর্ড নিয়ে আলোচনা করতে যাচ্ছি। ফলস্বরূপ একজন এসএসসি পরীক্ষার্থী শেষ না হওয়া পর্যন্ত আমাদের সাথে থাকুন।

এসএসসি বাংলা ১ম পত্রের প্রশ্নপত্র ২০২২

এসএসসি বাংলা ১ম পত্র MCQ প্রশ্ন সমাধান 2022 এসএসসি পরীক্ষার্থীর জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। বাংলা ১ম পত্র এসএসসি পরীক্ষার সময়কাল ২ ঘন্টা। শিক্ষার্থীরা লিখিত অংশের জন্য 1 ঘন্টা 40 মিনিট পাবে। অন্যদিকে, MCQ (মাল্টিপল চয়েস প্রশ্ন) 20 মিনিটের মধ্যে শেষ করতে হবে। প্রতিটি এসএসসি পরীক্ষা শুরু হবে সকাল ১১টায়। 9টি বোর্ড পরীক্ষা একযোগে অনুষ্ঠিত হবে, যা চলবে 1 অক্টোবর পর্যন্ত। এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় ২০ লাখ ২১ হাজারের বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করছে।

এর মধ্যে নয়টি সাধারণ বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় অংশ নেবে ১৫ লাখ ৯৯ হাজার শিক্ষার্থী। আর মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে ভর্তি পরীক্ষায় অংশ নেবে ২ লাখ ৬৮ হাজার শিক্ষার্থী। আর কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষা দেবে ১ লাখ ৫৩ হাজারের বেশি শিক্ষার্থী।

আজ এসএসসি পরীক্ষার প্রশ্ন সমাধান 2022

অনেক শিক্ষার্থী এসএসসি পরীক্ষা 2022 এর বাংলা MCQ উত্তর সম্পর্কে বিভ্রান্ত। তাই আমরা তাদের সাহায্য করতে যাচ্ছি। SSC বাংলা MCQ প্রশ্ন সমাধান 2022 চেক করে আপনি জানেন যে আপনি কত পরিমাণ সঠিক উত্তর করেছেন। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে প্রার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর এসএসসি পরীক্ষা 2022 এর ব্যবস্থা করে। আমরা প্রথম পত্রের বাংলা প্রশ্নপত্রের 100% সঠিক সমাধান করার জন্য যথাসাধ্য চেষ্টা করি। এই বছর এসএসসি শিক্ষার্থীদের জন্য দুঃখের বিষয় যে অটো পাসের সুযোগ নেই। বিস্তারিত জানতে শিক্ষা বোর্ড বাংলাদেশ অফিসিয়াল ওয়েবসাইট দেখুন।

এসএসসি বাংলা ১ম পত্র MCQ PDF 2022

SSC বাংলা প্রথম পত্র পরীক্ষা সফলভাবে সম্পন্ন করার পর আমরা SSC ছাত্রদের কাছ থেকে বাংলা ১ম পর্বের প্রশ্নপত্র সংগ্রহ করি। উপরন্তু আমরা স্বল্প সময়ের মধ্যে সমস্ত প্রশ্নের উত্তর দেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করি। মোট 100 নম্বরের পরীক্ষা বাংলা ১ম পত্র। যার মধ্যে লিখিত পরীক্ষায় ৭০ নম্বর এবং এমসিকিউ পরীক্ষায় ৩০ নম্বর। পরীক্ষার বিষয় একই হলেও প্রতিটি শিক্ষা বোর্ডের প্রশ্ন এক নয়। এই ক্ষেত্রে আপনি যে বোর্ডের বিরুদ্ধে অংশগ্রহণ করেছেন তার প্রশ্নের সমাধান পরীক্ষা করুন।

এসএসসি বাংলা প্রথম পত্রের প্রশ্ন উত্তর/সমধান

এই ক্ষেত্রে, আপনি যদি এই নিবন্ধটি খুঁজে না পান, অনুগ্রহ করে আপনার বোর্ডের প্রশ্নপত্র দিয়ে আমাদের সাহায্য করুন। আমাদের অভিজ্ঞ দল দ্রুততম সময়ে আপনার প্রশ্নপত্রের সঠিক সমাধান দেওয়ার চেষ্টা করবে। এক্ষেত্রে কোনো প্রশ্নের ভুল উত্তর খুঁজে পেলে কমেন্ট করতে পারেন। আমরা আপনার উত্তরটি সঠিক কিনা তা যাচাই করে সংশোধন করার চেষ্টা করব। সর্বোপরি এসএসসি পরীক্ষার সকল প্রশ্নের সমাধান পেতে আমাদের সাথেই থাকুন।


The Question will be solved after the exam.

  • All Board Bangla 1st Paper MCQ Answer 2022
  • SSC Barisal Board Bangla 1st Paper Question Solve 2022.
  • SSC Bangla 1st Paper MCQ Question Solution 2022 Comilla Board.
  • Chittagong Board SSC Bangla 1st Paper Question Solution 2022.
  • Dhaka Board SSC Bangla Second Paper Question Answer.
  • Bangla 1st Paper MCQ Solve Dinajpur Board SSC Exam 2022.
  • Jessore Board Bangla 1st Part MCQ with Answer.
  • Madrasah Board Bangla Question Solution 2022.
  • SSC Bangla 1st Rajshahi Board Question Solution 2022.
  • Sylhet Board Bangla 1st paper MCQ Solution 2022.
  • Mymensingh Board Bangla First Paper MCQ Answer 2022.
  • Bangla 1st Paper SSC Technical MCQ Samadhan 2022.




Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form