Operation Sundarban Bengali Full HD Movie Download | অপারেশন সুন্দরবন ২০২২ বাংলা মুভি ডাউনলোড

Operation Sundarban Bengali Full HD Movie Download | অপারেশন সুন্দরবন ২০২২ বাংলা মুভি ডাউনলোড 



অপারেশন সুন্দরবন ২০২২ বাংলা মুভি ডাউনলোড | Operation Sundarban Bengali Full HD Movie Download | Siam Ahmed | Nusrat Faria



বাংলা সিনেমার সুদিন ফিরে আসছে- এটা আজকে মুক্তি পাওয়া সিনেমা ‘হাওয়া’ দেখা দর্শকের মতামত। কয়েকদিন আগে ‘পরাণ’ সিনেমা তো ইতিহাস রচনা করছে, এমনকি সেটার ধারাবাহিকতা এখনো বিদ্যমান। তারই পথ ধরে আজকে মুক্তি পাওয়া ‘হাওয়া’ সিনেমাও দর্শক সাদরে গ্রহণ করছে। সিনেমার মঙ্গার দেশে একই মাসে দুটো সিনেমা! আবারো প্রমান করলো এই দেশে ভালো সিনেমা হলে, তার দর্শক রয়েছে। তবে এই ধারাবাহিকতার সংখ্যাটা নিয়মিত হতে হবে। ঠিক এই কথাটা প্রমাণ করার জন্যেই কিনা জানিনা, আজকে আরো একটি সিনেমার ট্রেলার মুক্তি পেলো। সিনেমার নাম ‘অপারেশন সুন্দরবন’।

ঢাকা অ্যাটাক খ্যাত পরিচালক দীপঙ্কর দীপন আবারো হাজির হচ্ছে হাই ভোল্টেজ অ্যাকশন প্যাকড সিনেমা নিয়ে। তবে এবার তিনি ঢাকা থেকে চলে গিয়েছেন ডিরেক্ট সুন্দরবন। সেখানে হতে থাকা দস্যু দমনের উপর নির্ভর করে বানানো হচ্ছে ‘অপারেশন সুন্দরবন’। খুব সম্ভবত র‍্যাবের সত্যি ঘটনার উপর বেইজড করে বানানো হয়েছে এই সিনেমা।

ট্রেলারে ছোট ছোট কিছু দৃশ্যের মাঝ দিয়ে দেখানো হয়েছে ঠিক কিভাবে দস্যুরা তাদের কার্যক্রম চালায়। কিভাবে নেটওয়ার্ক স্থাপন করে বিশাল সাম্রাজ্য তৈরি করেছে। তাদের দমনের জন্যেই পাঠানো হয়ে র‍্যাবের চৌকস বাহিনী। পুরো সিনেমা জুড়েই যে অ্যাকশনের ছড়াছড়ি থাকবে সেটা ট্রেলার দেখেই আন্দাজ করা যায়। ঠিক এখানে শেষ হলে হয়তো খুবই এভারেজ হতো। কিন্তু পরিচালক ট্রেলারে কেমন যেনো অন্য একটা গল্পের সন্ধানও দিতে চাইলেন। দর্শক ক্যাচ করার এই যে পন্থা, সেখানে তিনি বেশ সফল।

পোড়ামন ২ সিনেমায় প্রেমিক, দহন সিনেমায় ড্রাগ অ্যাডিক্ট গ্রে-শেড ক্যারেক্টার, ফাগুণ হাওয়া সিনেমায় ভাষা সৈনিক- প্রায় প্রত্যেকটা সিনেমায় ভিন্ন চরিত্র করা সিয়াম আহমেদ, ঠিক এবারই কাছাকাছি প্রায় একই চরিত্র করতে যাচ্ছেন। কিছুদিন আগে তার শান সিনেমায় করা পুলিশের চরিত্রের চেয়ে এই ট্রেলারে দেখা সিয়াম আহমেদকে আগের চেয়ে বেশি পরিপক্ক লাগছে। বিশেষ করে ট্রেলারের শুরুতে করা এন্ট্রি সিন আর শেষের লাউড ভয়েসে স্পিচ দেয়ার অংশটায় বুঝিয়েছেন তার পরিপক্কতার ব্যাপারটা।

সিয়াম, রোশান, নুসরাত ফারিয়া, ভারতীয় সুন্দরী দর্শনা বণিক ও আমাদের এক সময়ের জনপ্রিয় নায়ক রিয়াজ অভিনীত সিনেমা ‘অপারেশন সুন্দরবন’ আগামী সেপ্টেম্বরে মুক্তি পেতে যাছে। চাইবো পরাণ কিংবা হাওয়া সিনেমার মতো এটাও সফলতার মুখ দেখে বাংলা সিনেমায় সুদিনের পথে হাটুক।

'অপারেশন সুন্দরবন' এর ট্রেলার দেখলাম। একশব্দে 'প্রমিজিং' লেগেছে আমার কাছে।

'ঢাকা এটাক' এর পর ৫ বছরের অপেক্ষা দীপংকর দীপনের সিনেমার জন্য। সেই অপেক্ষার ফল বেশ পরিপক্ক হয়েই ধরা দিলো। রিয়াজের ভয়েস ন্যারেশানে ট্রেলার শুরু, সুন্দরবনের দস্যুদের নিয়ে ভয়ধরানো বার্তা। যদিও খুব একটা ভাল লাগেনি। তবে পরক্ষণেই তার কন্ঠে আবার শায়েস্তা করার ইঙ্গিত। রোশানকে দেখতে পাই তার জুনিয়র হিসাবে। এই ছেলেটার ভয়েসের প্রতি আমার দূর্বলতা আছে।

 'সুন্দরবন আমাদের নিয়মে চলবে না, স্যার। আমাদেরকে সুন্দরবনের নিয়মে চলতে হবে।' রোশানের এই ডায়লগটাই ট্রেলারের আবহ বাড়িয়ে দিল। সিয়ামের এন্ট্রি গল্প শুরুর কিছুটা পরে হতে পারে, তেমনটাই মনে হচ্ছে। তবে অপারেশনটা নেতৃত্ব দেবে সেই। ট্রেলারেই অপারেশন এর প্ল্যানিং এর কিছু গ্লিম্পস দেখা গেছে। 'শান' এর মারকাট একশন, 'পাপ পূণ্য' এর সহজ সরল আলামিন চরিত্রের বছর এ বছর আবার সিয়ামের এমন অবতারে আসা সিনেমাপাড়ার জন্যও স্পেশাল ব্যাপার। আমার মনে হয়, 'ঢাকা এটাক' এ শুভর মত এই সিনেমায় মেন্টর রোলটা সিয়াম প্লে করবে।

এছাড়া দেখা গেল নুসরাত ফারিয়া আর কলকাতার দর্শনা বণিককেও। ফারিয়ার ভয়েস কিছুটা রোবোটিক লাগলেও দর্শনার সাথে রোশানের অল্পস্বল্প রসায়ন ভাল লেগেছে। এন্টিহিরো রোলে শতাব্দী ওয়াদুদকে বেশ ভাল লাগছে তবে মনোজ প্রামাণিকের চরিত্রটা ক্লিয়ার না। মূলত সিনেমার গল্প সবারই জানা। কিন্তু দীপনের নির্মাণে জল, জঙ্গল, পশুপাখি আর প্রকৃতির বৈরিতা যেভাবে ফাস্টকাটে উঠে এসেছে, তাতে ভাল একশন থ্রিলারেরই সম্ভাবনা দেখা যাচ্ছে। 



Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form