বড় স্তন কিভাবে ছোট করব ? দুধ ছোট করার ঔষধ | ব্রেস্ট ছোট করার ব্যায়াম | স্তন বড় করার ৭টি প্রাকৃতিক পদ্ধতি

বড় স্তন কিভাবে ছোট করব ? দুধ ছোট করার ঔষধ | ব্রেস্ট ছোট করার ব্যায়াম | স্তন বড় করার ৭টি প্রাকৃতিক পদ্ধতি



ডায়েট
ওজন কমানো কিংবা স্তন ছোট করার কথা উঠুক, প্রথমে আলোচনায় আসবে ডায়েট। ডায়েট বলতে আমরা অনেক সময় না খেয়ে থাকা কে বুঝি যদিও আমাদের এই চিন্তা ভাবনা টা সম্পূর্ণ ভুল। আপনি বিশেষজ্ঞ বা কোনো ডাক্তারের কাছে গিয়ে ডায়েট সম্পর্কে পরামর্শ নিতে পারেন।

নিয়মিত ব্যায়াম

নিয়মিত ব্যায়াম করার মাধ্যমে স্তনকে আপনি ছোট করতে পারেন। ব্যায়ামের মধ্যে আপনি নিয়মিত পুশ আপ করতে পারেন। তাছাড়া আপনি নিয়মিত কিছুক্ষণ জগিং করতে পারেন।

অয়েল মাসাজ

অয়েল মাসাজ একটা অনেক পুরোনো প্রক্রিয়া। নিচে একটি অয়েল মাসাজের নিয়ম দেওয়া হলো-

উপাদান: ২ চামচ আলমন্ড অয়েল বা বাদামের তেল, এক চামচ এলোভেরা জেল ও দু-চামচ ভ্যাসলিন।

তৈরির নিয়ম: প্রথমে একটি বাটিতে ২ চামচ অ্যালমন্ড এর নিয়ে নিন। তারপর এর সঙ্গে এক চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে নিন। সর্বশেষ এর সঙ্গে যোগ করতে হবে দুই চামচ ভ্যাসলিন। তারপর এই তিনটি উপাদানকে ডাবল বয়েলিং প্রসেসের মাধ্যমে খুব ভালো করে মেশাতে হবে।

ব্যবহারের নিয়ম: স্তনের ওপর অল্প একটু তেল নিয়ে খুব ভালোভাবে মাসাজ করতে হবে। তবে খেয়াল রাখতে হবে আপনার ব্রেস্টের চারদিকে যাতে সমান চাপ পড়ে, কোন দিকে বেশি আর কম যাতে না হয়। এই উপাদানটি আপনাকে ব্যবহার করতে হবে রাতে ঘুমানোর আগে। এই উপাদান পাঁচ থেকে সাত দিন ব্যবহার করলে কিছুটা পরিবর্তন দেখতে পাবেন। তবে তবে ভালো ফলাফলের জন্য অন্তত এক মাস ব্যবহার করতে হবে।

দুধ ছোট করার ঔষধ

মেয়েদের শরীরের গুরুত্বপূর্ণ একটি অংশ হচ্ছে ব্রেস্ট বা স্তন অনেক সময় দেখা যায় প্রাকৃতিক কারণে কিংবা নানাবিধ শারীরিক কারণে ব্রেস্ট বড় কিংবা ছোট আকারের হয়ে থাকে। আজকে আমরা জানবো ব্রেস্ট ছোট করার সহজ উপায় আপনি একা নিজে নিজেই কিভাবে ব্রেস্ট ছোট করা যায়  জন্য কি কোন প্রকার মেডিসিন বা ঔষধের দরকার পড়ে কিনা আর ব্রেস্ট টাইট ক্রিম কিভাবে ব্যবহার করতে হয় না কি ব্রেস্ট ছোট করার ইনজেকশন সবচাইতে ভালো এসকল সব তথ্য জানবো। চলুন নিচে থেকে এসকল তথ্য গুলো বিস্তারিত জেনে আসি

মেয়েদের সৌন্দর্যের একটি গুরুত্বপূর্ণ অংশ হচ্ছে তার স্তন । কিন্তু আমরা অনেক মেয়েরাই এই স্তন নিয়ে আবার নানান সময় নানান সমস্যার সম্মুখীন হই। এই সমস্যার প্রধান কারণ তার স্তন বড় হয়ে যাওয়া। স্তন বড় হয়ে যাওয়া এই সমস্যা আমাদের দেশের প্রায় সকল মেয়েদেরই হয়ে থাকে। এই সমস্যার অন্যতম প্রধান কারণ হচ্ছে আমাদের খাদ্য অভ্যাস কিংবা আমাদের দৈনিক চলাফেরায় সমস্যা।

স্তন বড় হয়ে গেলে যে মানুষের সামনে লজ্জা পেতে হয় তা কিন্তু নয় অনেক সময় আমরা নিজেদের পছন্দনীয় জামাটি গায়ে দিতে পারি না কারণ জামাটি আমার শরীরের সাথে ফিট হয় না। এই সকল সমস্যাগুলো জীবনে সম্মুখীন হয় নাই হয়তো খুব কম মেয়েই পাওয়া যাবে। সাধারণত নানাভাবে আপনার বেড়ে যাওয়া স্তনকে আপনি আপনার নিয়ন্ত্রনে নিয়ে আসতে পারেন।

কিছু মহিলার বৃহৎ বক্ষদেশ থাকায় কোনও আপত্তি থাকে না কিন্তু কিছু জনের কাছে তা সমস্যা হয়ে দাঁড়ায়।বৃহৎ স্তনযুক্ত মহিলারা মানসিক দিক দিয়ের পাশাপাশি শারীরিক সমস্যাতেও ভুগতে পারেন।বড় স্তনের কারণে স্তনে,কাঁধে,পিঠে এবং ঘাড়ে যন্ত্রণা হতে পারে।
বৃহৎ বক্ষদেশের অধিকারিনী মহিলাদের মধ্যে আবার ব্রেস্ট ক্যান্সার হওয়ার ঝুঁকিও বেশী থাকে বলে বিশ্বাস করা করা হয়।বৃহৎ বক্ষদেশের অধিকারিনী মহিলারা মানসিকভাবে হয়ত নানা জটিলতা ভোগ করতে পারেন যার ফলস্বরূপ তারা লজ্জাবোধ করতে পারেন এবং অন্তর্মুখী হয়ে থাকতে পারেন,আশেপাশের লোকেদের থেকে নিজেকে দূরে সরিয়ে রাখতে পারেন এবং এছাড়াও আবার তারা হয়ত সব ধরনের জামা কাপড় পরিধান করতেও অস্বস্তিবোধ করতে পারেন।তারা আবার হাঁটা ,দৌড়ানো ইত্যাদির মত নানা ধরনের শারীরিক ক্রিয়াকলাপ করার সময়েও বিভিন্ন সমস্যার মুখে পড়তে পারেন।
তবে স্তনের আকার যথেষ্ট পরিমাণেই কমানো যেতে পারে প্রাকৃতিক প্রতিকার

স্তন বড় করার ৭টি প্রাকৃতিক পদ্ধতি

এখন প্রাকৃতিকভাবেই ব্রেস্ট বড় করা যায়, সার্জারীর প্রয়োজন তেমন হয় না। সাধারণত ৩৪-৩৬ মেয়েদের স্ট্যান্ডার্ড ব্রে*স্ট সাইজ। তবে অনেকের ব্রে*স্ট আকারে ছোট হয়। অথচ প্রকৃত সৌন্দর্য ফোটাতে সঠিক মাপের সুডৌল স্ত*নের জুড়ি নেই। বড় ব্রে*স্ট মেয়েদের আকর্ষনীয় করে তোলে। আজকাল বেশিরভাগ নারী স্ত*নের গুরুত্ব বোঝেন।
অনেকেই স্ত*ন বড় ও সুন্দর করার নিয়ম খুঁজছেন বা অনেক পন্থা ইতিমধ্যেই অবলম্বন করছেন। এ লেখাটি তাদের জন্য যাদের ব্রে*স্টের মাপ ৩৪-৩৬ এর নিচে। নিম্নে প্রাকৃতিকভাবে ব্রে*স্ট বড় করার উপায় আলোচনা করা হলো:
১. হাত ঘষে গরম করে দুই হাত স্ত*নের নিচে হালকা চেপে ধরে ডানহাত ঘড়ির কাটার দিকে আর বাম হাতে ঘড়ির কাটার উল্টা দিকের মত ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন। সকালে ঘুম থেকে ওঠার সময় আর রাতে ঘুমাতে যাওয়ার আগে ১০-১৫ মিনিট এভাবে ১০০থেকে ৩০০ বার ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসাজ করুন। মাস খানেকের মধ্যে স্তনের সাইজ কিছুটা বাড়তে পারে।
২. মেয়েদের জন্য ব্রেস্টের কিছু স্পেশাল ব্যায়াম আছে যেমন: বেঞ্চ প্রেস, বাটারফ্লাই প্রেস, পুশ-আপ (বুকডাউন) নিয়মিত এগুলো করে স্ত*নের টিস্যুতে ব্লা*ড ফ্লো বাড়াতে হবে। এতে বুকের পেশিগুলো সঠিক শেপে এসে স্তনকে সুগঠিক করবে। এটা অনেকটা বডিবিল্ডাররা যেভাবে শরীরের পেশি বৃদ্ধি করে, সেভাবে কাজ করবে। দিনে বেশ কয়েকবার দুইহাত দুইদিকে প্রসারিত করে আবার এক করুন।
৩. পুষ্টিকর ও স্বাস্থ্যসম্মত খাবার খেতে হবে, রাতে অনেক ঘুমাতে হবে।
৪. বাথরুমে স্নান করার সময় হাত দিয়ে ব্রেস্টের চারপাশ ১০/১৫ মিনিট ম্যাসাজ করবেন। চাইলে ম্যাসাজের সময় হালকা গরম করে সামান্য সরিষার তেল বা খাঁটি মধু ব্যবহার করতে পারেন। আপনার শরীর যদি রোগা হয় তাহলে ২/৩ মাস সুষম খাদ্য খেয়ে শরীরটা ঠিক করে নিন। দুধ, ডিম, ফল একটু বেশি খেলে উপকার পাবেন। চিন্তামুক্ত থাকার চেষ্টা করবেন। শরীর বাড়ার সাথে সাথে আপনার স্তন ও বড় হবে।
৫. আপনি যখন থেকে ব্রে*স্ট বড় করার জন্য ব্যায়াম ও ম্যাসাজ শুরু করবেন, তখন থেকে ব্রে*স্ট এনলার্জিং ক্রিম ব্যবহার করা বন্ধ করে দিন (যদি ম্যাসাজ শুরুর আগে থেকে ব্রে*স্ট এনলার্জিং ক্রিম ব্যবহার করে থাকেন)। কারণ এ ধরণের ক্রিম সাধারণত কোন কাজে আসে না। এছাড়া ব্রেস্ট বড় করার জন্য কোন পিল সেবন করবেন না। এগুলোর পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। ব্রেস্ট ক্যান্সার পর্যন্ত হতে পারে এসব ক্রিম/পিল ব্যাবহার করার ফলে।
৬. সঠিক মাপের ব্রা ব্যবহার করতে হবে। নইলে ব্রে*স্ট ঝুলে যেতে পারে।
৭. এক বা দুই সপ্তাহ পর পর নিজের ব্রে*স্ট মাপুন, টাইট জামাকাপড় পরিধান করুন এবং সঠিক কাপ সাইজের ব্রা পরিধান করুন। এছাড়া ব্রেস্ট বড় করার জন্য ব্রেস্ট ই*মপ্লা*ন্ট সার্জারী রয়েছে। এটি ন্যাচারাল নয় বলে না করাই ভালো এবং এ পদ্বতিটি ব্যয়বহুল।

দুধ বড় করার ঔষধ



Disclaimer:

Only Health News Purpose

Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form