জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা | জুম্মা মোবারক স্ট্যাটাস

জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা | জুম্মা মোবারক স্ট্যাটাস





অনেকে আছেন যারা জুম্মা মোবারক এর স্টাটাস খুজে থাকেন। তাই তোমাদের জন্য নিচে জুম্মা মোবারক এর স্টাটাস দেওয়া হলো। 
মুসলমান যখন মসজিদের দিকে রওনা হয়,সে তার ঘরে ফিরে আসা পর্যন্ত তার প্রতি কদমে আল্লাহ একটি নেকী দান করেন এবং একটি করে গোনাহ মোচন করেন।
__হযরত মুহাম্মদ (সাঃ)

হে মুমিনগন,জুমআর দিনে যখন সালাতের আজান দেয়া হয়,তখন তোমরা আল্লাহর স্বরন পানে ত্বরা কর,এবং কেনাবেচা বন্ধ কর,এটা তোমাদের জন্য উত্তম.যদি তোমরা এটা বুঝ !
জুম্মা মোবারক

নতুন আশা,নতুন দিন, আজকে হল জুমার দিন। লাগছে ভাল ছাড়বো ঘর, মসজিদে যাবো ১২ টার পর। আকাশে সূর্য দিচ্ছে আলো, জুমার নামায পরতে লাগবে ভালো।
–সকলকে জুম্মা মোবারক–

শুক্রবার নিকটে, চিন্তিত হবেন না প্রিয়, পরিষ্কার কাপড় পরুন, সমস্ত ভয় ভুলে যান, চোখের জল ছিঁড়ে, নতুন দিন উপভোগ করুন।

যে ব্যক্তি জুম্মার দিনে সূরা কাহাফ পড়বে, তার এক আলোক থাকবে যা তার থেকে এক শুক্রবার থেকে পরের জুমায় জ্বলবে। জুম্মা মোবারক


জুম্মা মোবারক হাদিস

যে ব্যক্তি আল্লাহ ও আখেরাতের উপর ঈমান রাখে, সে যেন উত্তম কথা বলে না হয় চুপ থাকে'।(সহীহ বুখারী)
জুম্মা মোবারক

আপনি জানেন কী?? ১৪০০ বছরআগে থেকেইআপনাকে কেউ একজনভালোবাসে?এখনও সেইমানুষটি আপনার জন্য এখনওকেঁদে যাচ্ছেন …আর সেইমানুষটি হলো আমাদেরপ্রিয় নবী____হযরতমুহাম্মদ(সাঃ)

আর এমন লোকদের জন্ন ক্ষমা নেই,যারা মন্দ কাজ করতেই থাকে,এমনকি যখন তাদের কারু মাথার ওপর ম্রিত্তু ওপস্থিত হয়,তখন বলতে থাকে আমি এখন তওবা করেচি আর তওবা নেই তাদের জন্ন জারা কুফরি অবস্থায় মারা জায়।আল্লাহ বলেন আমি তাদের জন্ন যন্তনাদায়ক শাস্তি প্রস্তুত করে রেখেছি(সুরা আল নিসা-১৮)

জুম্মার রাতে বা দিনে মৃত্যু-বরণকারী|| রাসুল (স) এরশাদকরেছেন, “যে মুসলমান জুম্মার দিন অথবা রাতে মৃত্যুবরণকরে, আল্লাহ পাক তাকে কবরের ফেতনা (কবরের আযাব) থেকে রেহাই দান করবেন।”. (আহমদ ও তিরমিযী শরীফ) হে আল্লাহ ,অমাদেরকে আপনি পবিত্র জুম্মার দিন বা রাতে মৃত্যু দান কর, যেন কবরের আযাব অমাদেরকে স্পর্শ করতে না পারে-(আমীন) 

নবী (সা) বলেন,তোমরা তোমাদের সন্তানদেরনামাযের আদেশদাও, যখন তাদের বয়স সাত বছর হবে।আর তাদেরকে নামাযের জন্যপ্রহার কর যখন তাদের বয়স দশ বছরহয়। এবং তাদের বিছানা পৃথককরে দাও। [আবূ দাঊদ, ৪৫৯]

জুম্মা মোবারক ফেসবুক স্ট্যাটাস

আগেই সালাম দেওয়ার চেষ্টা করো, কেননা আল্লাহ কাছে সর্বাপেক্ষা উত্তম ব্যক্তি হচ্ছে প্রথমে সালাম প্রদানকারী।
__হযরত মুহাম্মদ (সাঃ)

মুসলিম আমার নাম ! কুরআন আমার জান ! নামাজ আমার গাড়ি ! জান্নাত আমার বাড়ী ! আল্লাহ্ আমার রব ! নবী আমার সব ! ইসলাম আমার ধর্ম! এবাদত আমার কর্ম!
জুম্মা মোবারক

নামাজ রোজা নাহি কাজা করবো না ভাই কভু, নয়তো রাজা দিবেন সাজা যিনি মোদের প্রভু, নামাজ রোজা অনেক সোজা ইচ্ছে যদি করো, মনের মতো সময় মতো নামাজ রোজা করো, পণ করো আজ পড়বো রাখবো সদা রোজা, তা না হলে পরকালে পেতে হবে সাজা, বেহেস্তেতে থাকবো মেতে হবে কত মজা।
জুম্মা মোবারক–

মাটির দেহ নিয়ে কখনও করিওনা বরাই, দুচোখ বন্ধ হলে দেখবে পাশে কেউ নাই। যাকে তুমি আপন ভাবো সে হবে পর, আপন হবে নামাজ,রোজা অন্ধাকার কবর।
জুম্মা মোবারক

নামাজ কে আমি ভালবাসি, নদীর ঢেও পাখির গান কুরআন আমার সংবিধান, সবুজ শেমল রুপে ঘেরা ইসলাম ধর্ম সবার সেরা।
জুম্মা মোবারক





Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form