মাহে রমজান কত তারিখ? Ramadan 2022 Bangladesh

মাহে রমজান কত তারিখ? Ramadan 2022 Bangladesh


13 এপ্রিল 2022, বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন আনুষ্ঠানিকভাবে 2022 রমজান ক্যালেন্ডার প্রকাশ করেছে। ক্যালেন্ডার অনুসারে, প্রথম দিনের উপবাস 14 এপ্রিল নিশ্চিত হয়েছে এবং 13 মে পর্যন্ত চলবে। কিন্তু সময় অঞ্চলের কারণে সেহরি, ইফতার এবং নামাজের সময় বাংলাদেশের প্রতিটি জেলার জন্য আলাদা। এখানে আমরা আমাদের পাঠকদের জন্য ফুল-টাইম টেবিল আপলোড করেছি।

বাংলাদেশের জন্য সেহরি ও ইফতারের সময়
আরবি মাসের নবম পবিত্র রমজান মাস। রোজা শব্দটি ফারসি। … এর আরবি পরিভাষা হল রোজা, বহুবচনকে রোজা বলে। আমরা আরবী শব্দ থেকে বলছি রোজা মানে রোজা। উপবাস শব্দটি উপবাস থেকে এসেছে যার অর্থ বিরত থাকা।

তারা সন্ধ্যায় খাবারের ভোজ উপভোগ করবেন। প্রতি বছর মুসলিম ধর্মাবলম্বীরা রমজান উৎসব পালন করে। রমজানের তারিখটিও অত্যন্ত গুরুত্বপূর্ণ। কেননা রমজানকে তিন প্রকারে বিভক্ত করা হয়েছে। আপনি এখান থেকে ঢাকা জেলার জন্য রমজান শাহরী ও ইফতারের সময়সূচি ডাউনলোড করতে পারেন।

যুক্তরাষ্ট্রে:

2022 সালের রমজান শনিবার, 2শে এপ্রিল সন্ধ্যায় শুরু হয় 30 দিন স্থায়ী হয় এবং রবিবার, 1 মে রবিবার সূর্যাস্তের সময় শেষ হয়৷ ইসলামিক ছুটির দিনগুলি সর্বদা সূর্যাস্তের সময় শুরু হয় এবং পরের দিন/দিন ছুটি বা উত্সব শেষ হওয়ার পরে সূর্যাস্তে শেষ হয়৷


রমজান ইসলামি ক্যালেন্ডারের নবম মাস। এটি মুসলমানদের দ্বারা পালন করা উপবাস, প্রার্থনা, দান এবং স্ব-মূল্যায়নের মাস। মাসটি অর্ধচন্দ্র দেখার উপর নির্ভর করে 29-30 দিন স্থায়ী হয়।

2022 সালের রমজান শুরুর দিন
রবিবার, 3রা এপ্রিল হল 2022 ক্যালেন্ডার বছরের 93 নম্বর দিন যার 1 মাস, 19 দিন রমজান 2022 উদযাপন/পালন শুরু হওয়া পর্যন্ত।

মাহে রমজান কত তারিখ? Ramadan 2022 Bangladesh



Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form