পথ চলার গল্প PDF | প্রিসিলা | Path Cholar Golpo PDF | Pricila

পথ চলার গল্প PDF | প্রিসিলা | Path Cholar Golpo PDF | Pricila


প্রিসিলা জানিয়েছেন, বইটিতে থাকছে তার জীবনের ছোট ছোট ঘটনা, সোশ্যাল মিডিয়ায় আসা, নানা অভিজ্ঞতা এবং যে সকল অতিথিদেরকে নিয়ে তিনি লাইভ শো করেছেন তাদের আড্ডার চুম্বক অংশ।

পথ চলার গল্প PDF | প্রিসিলা | Path Cholar Golpo PDF | Pricila



প্রিসিলা বলেন, দর্শকদের অনুরোধে তিনি বই লেখার কাজে হাত দেন। প্রিসিলা ভালো বাংলা লিখতে পারেন না, তাই শিখে লেখার কাজে পরিশ্রমটাও ছিল দ্বিগুন। 

বইটির প্রচ্ছদ তৈরি করেছেন জিয়াউল হক কায়সার।

সতেরো বছরের প্রিসিলা নিউইয়র্কে নাচ, গান, অভিনয় ও মডেলিং এ প্রশিক্ষণ নিয়ে বর্তমানে সবকিছু বাদ দিয়ে নিজেকে ব্যস্ত রাখছেন সমাজ সেবায়। ফেইসবুক ও ইউটিউবে নিয়মিত বিশিষ্ঠ ব্যক্তিদের নিয়ে শিক্ষামূলক লাইভ প্রোগ্রাম করেন প্রতি রবিবার বাংলাদেশ সময় রাত আটটার পর। প্রিসিলার লাইভ প্রোগ্রামে এ পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের সবচেয়ে শিক্ষিত এবং স্ব স্ব ক্ষেত্রে সফল ব্যক্তিগণ অংশগ্রহণ করেছেন। বাংলাদেশে প্রিসিলা নিজ অর্থে নিয়মিত সুবিধাবঞ্চিত মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। খাবার, চিকিৎসা, শীতের কাপড়, টিউবঅয়েল, সেলাই মেশিন, হুইল চেয়ার, আর্থিক সাহায্য, শিক্ষা সামগ্রী, শিশুদের খেলনা ইত্যাদি প্রিসিলার নিজস্ব টিমের মাধ্যমে নিয়মিত দেশের বিভিন্ন জেলায় বিতরণ করছেন প্রিসিলা। 

ফেইসবুক ও ইউটিউব মিলে প্রিসিলার ফলোয়ার প্রায় পঞ্চাশ লক্ষের বেশি যাদের বড় একটা অংশ কলেজ এবং ভার্সিটির ছাত্র ছাত্রী। প্রিসিলার বিভিন্ন লাইভ অনুষ্ঠানের মূল উদ্দেশ্য থাকে তরুণদের উৎসাহ দেয়া, অনিয়মের বিরুদ্ধে, দেশ এবং বিশ্বের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা। চলতি বছরের শেষ দিকে বিশ্ববিদ্যালয়ে যাবেন প্রিসিলা। বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়া শুরু হয়ে গেছে। এ পর্যন্ত পাঁচটি বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছেন। প্রিসিলার পছন্দ ব্রডকাস্টিং জার্নালিজম নিয়ে পড়াশুনা করা এবং পরে সম্ভব হলে আইন বিষয়ে পড়তে চান। একজন ভাল উপস্থাপক হয়ে সমাজের অনিয়মগুলো উপস্থাপনের পাশাপাশি নিজেকে সামাজিক কাজে ব্যাস্ত রাখতে চান। যতদিন বেঁচে থাকবেন, থাকতে চান অসহায় মানুষের পাশে। আমেরিকায় রাজনীতিতে যুক্ত হওয়ার আমন্ত্রণ পেলেও এখনও সিদ্ধান্ত নেন নি। তবে বাংলাদেশে কোন রাজনীতিতে জড়াতে চান না কোনদিন । কাজ করতে চান সবার সাথে । 

প্রিসিলা মাত্র ৪ বছর বয়সে বাবা-মার সঙ্গে পাড়ি জমান আমেরিকা যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। শৈশব থেকেই নাচ, গান, মডেলিং এর সঙ্গে যুক্ত থাকলেও ২০১৭ সালে এসব ছেড়ে পুরোপুরি ভাবেই সামাজিক কর্মকাণ্ড এবং মানবসেবায় নিজেকে নিয়োজিত করেন।
 
ইদানিং সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে প্রিসিলার মানবিক সব কাজকর্ম—প্রশংসায় ভাসছেন সবার। বাংলাদেশি বংশোদ্ভূত প্রিসিলা নাজনীন ফাতেমা এবার প্রকাশ করছেন তার লেখা বই। প্রিসিলার লেখা ১ম বই ‘পথ চলার গল্প’প্রকাশ করছে ঢাকার প্রকাশনা সংস্থা শব্দশৈলী প্রকাশনী। প্রচ্ছদ করেছেন জিয়াউল হক কায়সার।  বইমেলায় শব্দশৈলীর স্টল থেকে কেনা যাবে বইটি।

বইয়ে প্রিসিলা তার জীবনের শুরু থেকে এ পর্যন্ত ঘটে যাওয়া নানান ঘটনাপ্রবাহ তুলে ধরেছেন। তার দেখাশুনার মধ্যে আশপাশের বিভিন্ন গল্পও তুলে ধরা হয়েছে এই বইয়ে।  বইটিতে বিভিন্ন সময় তার লাইভ অনুষ্ঠানে আসা অতিথিদের বিভিন্ন বক্তব্যের মূল অংশগুলোও তুলে ধরা হয়েছে৷ বিভিন্ন অনলাইন শপে ইতোমধ্যে বইটির প্রি-অর্ডার শুরু হয়েছে।

এ প্রসঙ্গে প্রিসিলা বলেন, আমি খুব সহজ সরলভাবে আমার জীবনের বিভিন্ন ঘটনাপ্রবাহ তুলে ধরেছি। এই বই হতে উপার্জিত অর্থ আমি দেশের সুবিধাবঞ্চিত মানুষের জন্য ব্যয় করব। পাঠকগণের উদ্দেশ্যে বলব, যেভাবে আপনারা অনলাইনে আমার কাজে আমাকে সাপোর্ট দিয়ে যাচ্ছেন, প্রতিক্রিয়া জানাচ্ছেন, সেভাবে আমার বইটি পড়েও এর প্রতিক্রিয়া জানাবেন। আমার কাজগুলো সামনের দিনে চালিয়ে যেতে সাহায্য করবেন। পাশে থাকবেন।

সৌজন্যে: ঢাকাপোস্ট ডটকম






Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form