[PDF Download] ফাইভারে ফ্রিল্যান্সিং ফয়সাল মোস্তফা

[PDF Download] ফাইভারে ফ্রিল্যান্সিং ফয়সাল মোস্তফা 



ফ্রিল্যান্সিং করেন অথচ ফাইভারের নাম শোনেননি এরকম কাউকে খুঁজে পাওয়া কঠিন । বিগত কয়েক বছরে অনলাইন মার্কেটপ্লেসগুলোর মধ্যে ফাইভার ভালো কাজ করছে । একদিকে যেমন ফাইভারে বায়ারের সংখ্যা অনেক বেশি , অন্যদিকে কোয়ালিটি সেলারের সংখ্যাও দিন দিন বৃদ্ধি পাচ্ছে । এবং দুই পক্ষের আকর্ষণীয় মার্কেটপ্লেসে পরিণত হয়েছে ফাইভার । ফাইভারের সার্ভিসগুলো সাধারণত পাঁচ ডলার থেকে শুরু হয় , এই কারণেই মার্কেটপ্লেসটির নামকরণ করা হয়েছে ফাইভার ।

[PDF Download] ফাইভারে ফ্রিল্যান্সিং ফয়সাল মোস্তফা



প্রথমদিকে সার্ভিসগুলো শুধুমাত্র ৫ ডলারে বিক্রি হলেও পরবর্তী সময়ে সার্ভিসগুলোতে প্রাইস বাড়ানোর সুবিধা আনা হয় , এর ফলে এখন যে কোন সার্ভিস স্ট্যান্ডার্ড অনুযায়ী যেকোনো মূল্যে সেল করা সম্ভব হচ্ছে । একটা সময় মানুষের ধারণা ছিল , ফাইভার সম্ভবত শুধুমাত্র পাঁচ ডলারের একটি মার্কেটপ্লেস । কিন্তু বর্তমানে মানুষের সেই ধারণা পরিবর্তন হয়ে গেছে , বর্তমানে অনেক বড় বড় সেলার রয়েছেন যারা তাদের প্রাথমিক সার্ভিসটি অনেক উচ্চমূল্যে বিশ্বজুড়ে ক্লায়েন্টদের কাছে বিক্রি করছেন । ক্লায়েন্টরাও যেহেতু সঠিক মূল্যে কোয়ালিটি সার্ভিস পাচ্ছে , তাই তাদের কাছে অত্যন্ত নির্ভরতার একটি মার্কেটপ্লেস এ পরিণত হয়েছে ফাইভার ।

ফ্রিল্যান্সিং এর মাধ্যমে বর্তমানে অনেক তরুণ – তরুণী বৈদেশিক মুদ্রা উপার্জন করছেন । ফ্রিল্যান্সিং করার জন্য অনেক অনলাইন মার্কেটপ্লেস রয়েছে , যার মধ্যে ফাইভার অন্যতম । ফাইভারে ফ্রিল্যান্সারদের কাজ পাওয়ার জন্য বিড করতে হয় না , বরং ফ্রিল্যান্সাররা তাদের সার্ভিসগুলো গিগ আকারে তুলে ধরেন এবং বায়াররা সেখান থেকে তাদের পছন্দমত সার্ভিস অর্ডার করতে পারেন । এই কারণে ফ্রিল্যান্সারদের কাছে ফাইভার মার্কেটপ্লেসটি একটু ভিন্ন ।

ফাইভারে ফ্রিল্যান্সিং করতে হলে এর খুঁটিনাটি বিষয়গুলো ভালো করে জানা জরুরি । একই সাথে কীভাবে গিগ তৈরি করলে গিগ র‍্যাংক পাবে , কী করলে সেল বাড়বে , কী করলে লেভেল আপ হবে , একই গিগ থেকে কীভাবে বেশি অর্থ উপার্জন করা যাবে , কী করলে ফাইভারে আপনার অ্যাকাউন্টটি সুরক্ষিত থাকবে – এই ধরনের সমস্ত প্রশ্নের উত্তর দেয়া হয়েছে বইটিতে ।


1. ফাইভারে ফ্রিল্যান্সিং বইটির লেখক কে?
ফয়সাল মোস্তফা

2. বইটি কোন প্রকাশনীর?
অদম্য প্রকাশ

3. বইটির দাম কত?
রকমারিতে বইটির দাম মাত্র ২১৫ টাকা মাত্র ৷





Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form