Bangla Islamic Book PDF | স্মার্ট প্যারেন্টিং উইথ মুহাম্মাদ (সা.) বই pdf download | মাসুদ শরীফ বই pdf

Bangla Islamic Book PDF | স্মার্ট প্যারেন্টিং উইথ মুহাম্মাদ (সা.) বই pdf download | মাসুদ শরীফ বই pdf


  • স্মার্ট প্যারেন্টিং উইথ মুহাম্মাদ (সা.) বইয়ের বিবরনঃ pdf download
  • বইঃ স্মার্ট প্যারেন্টিং উইথ মুহাম্মাদ (সা.) বই pdf
  • লেখকঃ মাসুদ শরীফ বই pdf
  • প্রকাশনীঃ গার্ডিয়ান পাবলিকেশনস এর বই pdf
  • ফরম্যাটঃ পিডিএফ ফাইল(Pdf)
  • ক্যাটাগরিঃ পরিবার ও শিশু বিষয়ক(প্যারেন্টিং) বই pdf


Bangla Islamic Book PDF | স্মার্ট প্যারেন্টিং উইথ মুহাম্মাদ (সা.) বই pdf download | মাসুদ শরীফ বই pdf



বাচ্চাদের শিশুকাল থেকে গড়ে তােলার জন্য মা – বাবার বিশেষ ভূমিকা পালন করতে হয় । যেসব উপায়ে বাচ্চাদের শাসন বা আদর করলে বাচ্চারা ছােটকাল থেকেই ইসলামী মাইন্ডেড হয়ে উঠবে সেসব উপায় মা বাবাদের জানা অত্যাবশ্যক । এই বই আপনাকে নববী প্যারেন্টিং – এর পদ্ধতি জানাবে ।

সন্তান আল্লাহ তায়ালার দেয়া অনেক বড় নিয়ামত ও বাবা – মায়ের কাছে আমানত । সেই আমানত রক্ষায় আমরা অনেকেই উদাসীন । যার ফলাফল চারদিকে নৈতিক অবক্ষয় , অশ্লীলতার ছড়াছড়ি , মানুষের প্রকাশ্য পাপকর্ম , আখেরাত ভুলে শুধু দুনিয়ার পিছনে ছােটা । কিন্তু আমরা যারা মুসলিম , আমাদের আল্লাহর সামনে দাঁড়ানাের চিন্তা আছে , আছে জবাবদিহিতার ভয় । আমাদের কি দায়িত্বের ব্যাপারে গাফিল হলে চলে না ।

তাই তাে আমাদের নিজের সাথে সম্পর্কিত প্রতিটি বিষয়েই জ্ঞান অর্জন করতে হয় , তারপর প্রয়ােগ । সন্তান নামক আমানতের যাতে খেয়ানত না হয় সেজন্য প্রস্তুতিমূলক জ্ঞান অর্জন করতে হয় । কিন্তু কোথেকে নিব আমরা সে জ্ঞান । কার কাছ থেকে শিখবাে ? পুঁথিগত বিদ্যার চেয়ে এক্ষেত্রে যে হাতে – কলমে শেখা বেশি জরুরী । অভিজ্ঞতা সম্পন্ন নানী – দাদী কিংবা মা – খালাদের উপর যে ভরসা করা যায় না । সেজন্যই আমরা চলে যাবাে বিশুদ্ধ জ্ঞানের ভান্ডার বিশ্বের সর্বশ্রেষ্ঠ মানুষটির কাছে । মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর কাছে যিনি প্রতিটি বিষয়েই আমাদের জন্য অনুকরণীয় আদর্শ ।

পিতা বা অভিভাবক হিসেবে কেমন ছিলেন আমাদের রসূলুল্লাহ ( সা ) ? আশেপাশের শিশু – কিশােরদের সাথে কেমন ছিল তাঁর ব্যবহার ? কিভাবে তিনি তাদের প্রিয়পাত্র হয়ে উঠলেন ? কিভাবে গড়ে তুললেন একটি শ্রেষ্ঠ প্রজন্ম ? জানতে চাইলে এই বইটি হতে পারে আপনার জন্য একটি গাইডলাইন ।


ঈমান আকীদা থেকে শুরু করে দৈনন্দিন ছােটখাটো কাজে কিভাবে আল্লাহর ভালবাসা শিশুমনে ঢুকিয়ে দেয়া যায় , কিভাবে সৎ কাজে অভ্যস্ত করানাে যায় তার কিছু কৌশল পেয়ে যাবেন বইটিতে । একদম সরাসরি রসূলুল্লাহর ( সা ) কাছ থেকে ! তত্বকথা নয় , একদম বাস্তব উদাহরণ ।

বাংলা ভাষায় প্যারেন্টিং এর উপর ভাল ও কার্যকরী কিছু বইয়ের মধ্যে এটি অন্যতম । ছােট ছােট অধ্যায়ে বিভক্ত বইটি পড়তে যেমন ভাল লাগে তেমনি সাবহেডিং এ চোখ বুলালেও শিখে ফেলা যায় অনেক কিছু ! বইটির নামই বলে দেয় অনেক কিছু- সন্তান প্রতিপালনের নববি কর্মকৌশল !

বইটি কিন্তু শুধু পড়লাম , জানলাম , রেখে দিলাম , ভুলে গেলাম – এমন বই না , জীবনে প্রয়ােগ করার বই এবং একবার নয় , বারবার পড়ার বই । বইটি কিন্তু যারা বাবা – মা হয়েছেন কিংবা হবেন সবার জন্যই ! লেখকের সহজ সুন্দর সাবলীল উপস্থাপনা যে কাউকে আকৃষ্ট করবে অতি সহজেই । আল্লাহ যেন বইয়ের লেখক , প্রকাশক সহ সংশ্লিষ্ট সকলকে মাফ করে দেন এবং উত্তম বিনিময় দেন ।







Download




Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form