What are new features of Windows 11 - উইন্ডোজ 11 এর নতুন বৈশিষ্ট্য


What are new features of Windows 11 - উইন্ডোজ 11 এর নতুন বৈশিষ্ট্য



অবশেষে, মাইক্রোসফট উইন্ডোজ ১১ -এর আনুষ্ঠানিক প্রকাশের তারিখ ঘোষণা করেছে। উইন্ডোজ ১১ ব্যবহারকারীরা রাউন্ডার পেয়েছে, সব নতুন উইজেটের সঙ্গে একটি পরিষ্কার অভিজ্ঞতা যা ব্যবহারকারীকে আরামের অনুভূতি দেবে। আমাদের আজকের আলোচনা উইন্ডোজ 11 এর সমস্ত নতুন বৈশিষ্ট্য এবং কী পরিবর্তন হয়েছে তা নিয়ে। আপনি যদি উইন্ডোজ ব্যবহারকারী হন, তাহলে আপনি জানতে পারবেন যে আপনার পিসি উইন্ডোজ 11 এর সাথে আপডেট করা যায় কি না এবং উইন্ডোজ 11 এর প্রয়োজনীয়তা কি। তাই আসুন আজকের আলোচনা শুরু করা যাক।

 
মাইক্রোসফট সম্প্রতি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে উইন্ডোজ 11 এর মুক্তির তারিখ ঘোষণা করেছে। তারা তাদের অফিসিয়াল ওয়েবসাইটে ঘোষণা করেছে যে উইন্ডোজ 11 আনুষ্ঠানিকভাবে 5 অক্টোবর প্রকাশ করা হবে। তাদের উইন্ডোজ 11 এর কিছু বিশেষ বৈশিষ্ট্য সম্পর্কে জানানো হয়েছে।


উইন্ডোজ 11 এর নতুন বৈশিষ্ট্য

  • উইন্ডোজ 11 এমনভাবে ডিজাইন করা হয়েছে যে ব্যবহারকারী একটি তাজা, পরিষ্কার এবং সুন্দর অনুভূতি অনুভব করতে পারে। মাইক্রোসফট দাবি করেছে যে এর ডিজাইনটি অত্যাধুনিক এবং ব্যবহারকারীরা এটি ব্যবহার করতে স্বাচ্ছন্দ্য বোধ করবে।
  • স্ন্যাপ লেআউট বা গ্রুপ স্ন্যাপ নেওয়ার সময় এটি আরও শক্তিশালী কর্মক্ষমতা দেবে। যারা মাল্টিটাস্কিং করেন তাদের জন্য এটি আরও সাহায্য করবে।
  • উইন্ডোজ ১১ -এ প্রথমবারের মতো, টাস্কবারকে একটি চ্যাট বিকল্প দেওয়া হয়েছে যা ব্যবহারকারীকে খুব অল্প সময়ে বন্ধু এবং পরিবারের সাথে সংযোগ করতে সাহায্য করে।
  • গেমারদের জন্য, উইন্ডোজ 11 খুব ভাল খবর নিয়ে এসেছে যে উইন্ডোজ 11 গেম পাস যুক্ত করা হয়েছে এবং এটি আপনাকে খুব কম মূল্যে 100 টিরও বেশি উচ্চমানের গেম দেবে।
  • উইন্ডোজ ১১ -এর সবচেয়ে বড় চমক হলো তারা মাইক্রোসফট স্টোরে অ্যান্ড্রয়েড অ্যাপস আনতে যাচ্ছে। উইন্ডোজ ইলেভেন ব্যবহারকারীরা চাইলে তাদের পছন্দের মোবাইল অ্যাপগুলো উইন্ডোজে আনতে পারে এবং সেগুলো খুঁজে পেতে তাদের মাইক্রোসফট স্টোরে গিয়ে সার্চ করতে হয়। মাইক্রোসফট স্টোরের জন্য উইন্ডোজ ইলেভেনে অ্যাপটি সার্চ করলে পরিবর্তন হবে। মাইক্রোসফটের দাবি, আপনি সার্চ অপশনে গিয়ে সহজেই আপনার পছন্দের অ্যাপস, গেমস এবং মুভি ডাউনলোড করতে পারবেন।
  • উইন্ডোজ 11 প্রতিবন্ধীদের জন্য কিছু নতুন বৈশিষ্ট্য নিয়ে আসছে। প্রতিবন্ধীরা সহজেই কম্পিউটার ব্যবহার করতে পারবে।
  • উইন্ডোজ পারফরম্যান্স উইন্ডোজ টেনের তুলনায় অনেক বেশি এবং উন্নত হতে চলেছে, এটি স্পর্শ, ডিজিটাল পেন এবং ভয়েস ইনপুট দিয়ে কাজ করবে।

Windows 11 Requirements

Processor: 1 GHz or faster with two or more cores on a compatible 64-bit processor or system on a chip (SoC)

RAM: at least 4 GB

Storage: at least 64 GB of available storage

Security: TPM version 2.0, UEFI firmware, Secure Boot capable

Graphics card: Compatible with DirectX 12 or later, with a WDDM 2.0 driver

Display: High definition (720p) display, 9″ or greater monitor, 8 bits per color channel

Post a Comment

Please Select Embedded Mode To Show The Comment System.*

Previous Post Next Post

Contact Form